ব্রেকিং:
কাশ্মীর ইস্যুতে মোদী-ইমরানের কাছে ডোনাল্ড ট্রাম্পের ফোন। শ্রম কল্যাণ সম্মেলনের উদ্বোধন আজ। তুর্কি গাড়িবহরের ওপর সিরিয়া সরকারের বিমান হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আরো ১২ জন আহত হয়েছে।

মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
আজ বিকালে ঢাকায় আসছেন টাইগারদের নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। অস্থায়ী এমপিও হচ্ছে ১৭৬৩ স্কুল-কলেজ, পরিপত্র জারি আজ। বোলিং কোচ হিসেবে ঢাকা পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। দেশে ফিরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের তালিকাভুক্তির কাজ শুরু করছে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) কর্মকর্তারা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়েছে।
২০

নিজ জেলার শিক্ষার্থীদের বিজ্ঞানের কথা শোনালেন জোনাক

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

ছুটি কাটাতে বাড়ি এসেছেন প্রথম বাংলাদেশি হিসেবে রাশিয়ার বাউম্যান মস্কো স্টেট টেকনিক্যাল ইউনিভার্সিটির রকেট কমপ্লেক্সেস অ্যান্ড স্পেস সাইন্স বিভাগে পড়তে যাওয়া শিক্ষার্থী শাহ জালাল জোনাক। ছুটিতে এসেই জোনাক বিজ্ঞানের বিভিন্ন আশ্চর্যজনক আবিষ্কারসহ ও রকেট সাইন্সের নানা বিষয়ক কথা শোনান শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে বিজ্ঞান বক্তৃতা ও সচেতনামূলক প্রচার শিরোনামে অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান নামে এক সংগঠনের অনুষ্ঠানে জোনাক তার রকেট কমপ্লেক্সেস অ্যান্ড স্পেস সাইন্স বিষয়ে তার অভিজ্ঞতা ব্যক্ত করেন। 

বিজ্ঞান বক্তৃতা শেষে শহরের বিভিন্ন স্থানে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং কোরবানির বর্জ্য অপসারণে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে ওই সংগঠনের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন, অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান পঞ্চগড় জেলা শাখার সভাপতি এ এম গোলামুম মুশফিক, সাধারণ সম্পাদক নুসরাত জাহান পাপড়ি, বোদা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবুসহ অনুসন্ধিৎসু চক্র বিজ্ঞান সংগঠনের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

জোনাক পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার বক্কর সিদ্দিকির ছেলে।

নীলফামারি বার্তা
নীলফামারি বার্তা