ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭ জন, লালমনিরহাটে ১৯ জন, গাইবান্ধায় ১৬ জন, কুড়িগ্রামে ৭ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও বগুড়ার ১ জন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি, রংপুর পৌরসভার সাবেক মেয়র মোহম্মদ আফজালের সুচিকিৎসার ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: কৃষিমন্ত্রী কারিগরি শিক্ষায় ভর্তির হার ৫০ শতাংশে উন্নীত করা হবে: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২-এ অস্ট্রেলিয়ায় মুজিববর্ষেই বঙ্গবন্ধুর পলাতক খুনীদের ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন
১৭

নিজ স্বার্থের জন্য জামায়াতকে সঙ্গে রাখতে চায় তারেক রহমান 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

নিজ স্বার্থের জন্য জামায়াতকে সঙ্গে রাখতে চায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর এ কারণেই দলের বেশিরভাগ নীতিনির্ধারকরা জামায়াত ছাড়তে পরামর্শ দিলেও এ বিষয়ে নীরব তিনি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভবিষ্যৎ লাভের বিষয়টি বিবেচনা করেই জামায়াতের সঙ্গ ত্যাগ নিয়ে দলীয় সিদ্ধান্ত যতদিন পারবেন ততদিন ঝুলিয়ে রাখবেন তারেক রহমান। অতীতে বিএনপির বিভিন্ন কর্মসূচিতে লোকবল ও অর্থ দিয়ে সহায়তা করার অনেক নজির রয়েছে জামায়াতের। কিন্তু কালক্রমে দল ও বিভিন্ন মহল থেকে জামায়াত ছাড়তে বিএনপির ওপর চাপ সৃষ্টি করা হলেও নিজের স্বার্থেই তা ঝুলিয়ে রেখেছে তারেক।

সূত্রটি আরো জানায়, এই মুহূর্তে আন্দোলন-সংগ্রাম করার মতো সাংগঠনিক অবস্থা নেই বিএনপির। তাই মাঠে সক্রিয় হয়ে থাকতে ছদ্মবেশী জামায়াতকে পাশে চায় তারেক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, শত গঞ্জনা আর অপমানিত হলেও এই মুহূর্তে জামায়াতের সঙ্গ ত্যাগ করবে না বিএনপি। আর এটাই বাস্তবতা।

তিনি বলেন, রাজপথের আন্দোলনে জামায়াতের পেশিশক্তি ও অর্থ প্রয়োজন বিএনপির। কেননা বিএনপির সাংগঠনিক ভিত্তি খুবই দুর্বল। তাছাড়া আলোচনা সভা, প্রতিবাদ সভা এবং সমালোচনা ছাড়া বিএনপি এখন কোনো কাজই করতে পারে না। এর ফলে শত অপকর্ম করা সত্ত্বেও জামায়াতের সঙ্গ ত্যাগ করতে পারছেন না তারেক রহমান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও এক সময়ের প্রভাবশালী নেতা বলেন, ইচ্ছা করলেই জামায়াতকে ছেড়ে দিতে পারে না বিএনপি। তা যদি পারতো তাহলে অনেক আগেই জামায়াতের সঙ্গ ত্যাগ করতো বিএনপি। আমরা স্থায়ী কমিটির মিটিংয়ে বারবার বলে আসছি কিন্তু এ বিষয়ে আমাদের কথার কোনো দাম নেই। তারেক এই ইস্যুতে এখনই কোনো সিদ্ধান্তে যেতে রাজি নন।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর