ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ
৫৮

নিরাপদ সড়কের জন্য রংপুর রেঞ্জ পুলিশের ই-ট্রাফিকিং পদ্ধতি চালু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

নিরাপদ সড়কের জন্য নতুন আইন বাস্তবায়নে রংপুর রেঞ্জ পুলিশ ই-ট্রাফিকিং পদ্ধতি চালু হয়েছে। এ পদ্ধতির মাধ্যমে একই সঙ্গে রেঞ্জের অধীন সব জেলায় যানবাহন ও চালকের লাইসেন্স পরীক্ষা এবং তাৎক্ষণিক জরিমানা নেয়া যাবে।

বৃহস্পতিবার বিকেলে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে পদ্ধতিটির উদ্বোধন করেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

এ সময় তিনি বলেন, রংপুর বিভাগে নিরাপদ সড়ক গড়তে সবার সচেতনতার পাশাপাশি আইনও মানা দরকার। চালকেরা সচেতন হলে দুর্ঘটনা অনেক কমে আসবে। দুইজনের বেশি মোটরসাইকেলে না উঠার অনুরোধ করছি। 

তিনি বলেন, আগে সার্জেন্টরা মামলা দিলে যাবাহনের চালকরা হয়রানির শিকার হতেন। এখন তাদের হয়রানি হতে হবে না। এতে করে স্বচ্ছতা ও জবাবদাহিতা ফিরে আসবে। রংপুর বিভাগের, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলায় একইসঙ্গে ই-ট্রাফিকিং ব্যবস্থা চালু হলো।

উদ্বোধনীতে বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, এসপি বিপ্লব কুমার সরকার, রংপুর মোটর মালিক-শ্রমিক নেতা ও আইসিটির সংশ্লিষ্টরা।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার এসপি, সার্জেন্ট ও ট্রাফিক বিভাগের ওসিরা।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর