• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
জনগণের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য- প্রধানমন্ত্রী আইনমন্ত্রীর মহানুভবতায় গাইবান্ধায় বিক্রি করা সন্তান ফিরে পেল মা বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত: এক প্রকল্পে সাশ্রয় ২৮৬ কোটি টাকা সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা প্রদান আইপিএল নিয়ে জুয়া: কুড়িগ্রামে ছয় যুবক আটক
৯২

নীলফামারীতে উৎসবের আমেজে শারদীয় দুর্গাপূজা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা  শুক্রবার(৪ অক্টোবর) সকাল থেকে নীলফামারীর ৮৮০টি মণ্ডপে  শুরু হয়েছে। পঞ্চমীর রাতে বৃহস্পতিবার(৩ অক্টোবর) মণ্ডপে মণ্ডপে মানুষের যে ঢল নেমেছিল ষষ্ঠীতেও সেই ঢল অব্যহত ছিল। 

এবার জেলায় বেশ কয়েকটি বড় ধরণের মণ্ডপ স্থাপিত হয়েছে। ধর্মপাল, চাঁদখানা, কৈমারী, রামগঞ্জ, দেবীরডাঙ্গার মণ্ডপগুলোর প্রতিমা সহ প্যান্ডেল চোখে পড়ার মতো। এমন খবর আগেই ছড়িয়ে পড়ায় নিজ এলাকার মণ্ডপে ভক্তি শেষে সনাতন ধর্মের মানুষজন ছুটছেন ওই সকল মণ্ডপে। সেই সঙ্গে রয়েছে তিন স্তরের নিরাপক্তা ব্যবস্থা।

বাংলাদেশ পুজা উদযাপন কমিটির জেলা সভাপতি এ্যাডঃ অক্ষয় কুমার রায় জানান জেলায় এবার ৮৮০টি মণ্ডপ স্থান পেয়েছে। এরমধ্যে নীলফামারী সদরে ২৭৯টি, ডিমলায় ৭৬টি, ডোমারে ৯৪টি, জলঢাকায় ১৭২টি, কিশোরীগঞ্জে ১৬০টি, এবং সৈয়দপুরে ৯৯টি মণ্ডপ রয়েছে। এর আগে গত বছর ৮৫৭টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হয় এ জেলায়। 

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা সৈয়দ আবুল হায়াত বলেন, প্রতিটি মণ্ডপের বিপরীতে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। 

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান জানান,মণ্ডপগুলো ঘিরে নজরদারী চলছে। মণ্ডপে মণ্ডপে স্থায়ী ভাবে পুলিশ ও আনসার বাহিনী সদস্যরা নিয়োজিত রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব, সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছে। তিনি বলেন, সার্বিকভাবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে এ উৎসব সমপন্ন হবে। 

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর