ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।
২১

নীলফামারীতে উৎসবের আমেজে শারদীয় দুর্গাপূজা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ষষ্ঠীপূজার মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা  শুক্রবার(৪ অক্টোবর) সকাল থেকে নীলফামারীর ৮৮০টি মণ্ডপে  শুরু হয়েছে। পঞ্চমীর রাতে বৃহস্পতিবার(৩ অক্টোবর) মণ্ডপে মণ্ডপে মানুষের যে ঢল নেমেছিল ষষ্ঠীতেও সেই ঢল অব্যহত ছিল। 

এবার জেলায় বেশ কয়েকটি বড় ধরণের মণ্ডপ স্থাপিত হয়েছে। ধর্মপাল, চাঁদখানা, কৈমারী, রামগঞ্জ, দেবীরডাঙ্গার মণ্ডপগুলোর প্রতিমা সহ প্যান্ডেল চোখে পড়ার মতো। এমন খবর আগেই ছড়িয়ে পড়ায় নিজ এলাকার মণ্ডপে ভক্তি শেষে সনাতন ধর্মের মানুষজন ছুটছেন ওই সকল মণ্ডপে। সেই সঙ্গে রয়েছে তিন স্তরের নিরাপক্তা ব্যবস্থা।

বাংলাদেশ পুজা উদযাপন কমিটির জেলা সভাপতি এ্যাডঃ অক্ষয় কুমার রায় জানান জেলায় এবার ৮৮০টি মণ্ডপ স্থান পেয়েছে। এরমধ্যে নীলফামারী সদরে ২৭৯টি, ডিমলায় ৭৬টি, ডোমারে ৯৪টি, জলঢাকায় ১৭২টি, কিশোরীগঞ্জে ১৬০টি, এবং সৈয়দপুরে ৯৯টি মণ্ডপ রয়েছে। এর আগে গত বছর ৮৫৭টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হয় এ জেলায়। 

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা সৈয়দ আবুল হায়াত বলেন, প্রতিটি মণ্ডপের বিপরীতে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। 

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান জানান,মণ্ডপগুলো ঘিরে নজরদারী চলছে। মণ্ডপে মণ্ডপে স্থায়ী ভাবে পুলিশ ও আনসার বাহিনী সদস্যরা নিয়োজিত রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব, সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছে। তিনি বলেন, সার্বিকভাবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে এ উৎসব সমপন্ন হবে। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর