রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

১৩

নীলফামারীতে এসডিজি অর্জনে নেটওয়ার্ক গঠন

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

এসডিজি অর্জনে নীলফামারীতে জেলা পর্যায়ে নেটওয়ার্ক গঠন করা হয়েছে।  বুধবার (৩০ অক্টোবর) দুপুরে ডিবিএলএম (ডেনিশ বাংলাদেশ লেপ্রসি মিশন) মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় ওই নেটওয়ার্ক গঠন করা হয়। ২১ সদস্যের কমিটিতে নাসিমা বেগম সভাপতি এবং মিজানুর রহমান লিটু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভার আয়োজন করে বেসরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী। এসময় সংস্থার নির্বাহী পরিচালক শামিম-আরা বেগমের সভাপতিত্বে বক্তৃতা দেন মশিউর রহমান ডিগ্রি কলেজেরে সাবেক অধ্যক্ষ সারোয়ার মানিক, সচেতন নাগরিক কমিটির সভাপতি এসএম সফিকুল আলম, সহসভাপতি নাসিমা বেগম, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের সভাপতি মিজানুর রহমান, পল্লীশ্রীর প্রকল্প ব্যবস্থাপক সেলিম রেজা, প্রকল্প সমন্বয়কারী শামিমা পপি, পুরান চন্দ্র বর্মন, গ্রামীণ নারী সংগঠনের সদস্য আরিফা বেগম, ফরিদা বেগম, যুব নেটওয়ার্ক সদস্য শিউলি আক্তার, ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লূৎফর রহমান প্রমুখ। 

বক্তরা এসডিজি অর্জনে নারীর ক্ষতায়ন এবং কর্মসংস্থানের ক্ষেত্র সৃষ্টি, সমতাভিত্তিক গুণগত শিক্ষা, বাল্যবিবাহ প্রতিরোধ, স্বাস্থ্যসেবা নিশ্চিত এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলার প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর