ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮৮৮ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আজ বুধবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয় । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৮০ শতাংশ। নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পেয়ে যাব তার নিশ্চয়তা নেই- ফাউচি
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৭ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরের পাঁচ নদীর পানি বিপৎসীমার উপরে: প্লাবিত হচ্ছে নতুন এলাকা বিএনপিতে ভাইপন্থীদের নিয়ে বিব্রত হাইকমান্ড শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ কোটি টাকা খাবারের বিলের খবর ভিত্তিহীন- ঢামেক পরিচালক দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে- র‌্যাব ডিজি
১১৭

নীলফামারীতে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগীতায় হাজারো মানুষের ঢল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২০  

গ্রামীণ জনপদের জনপ্রিয় ঐতিহ্যবাহী খেলা ঘোড়া দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে। আজ শুক্রবার(৩ জানুয়ারি/২০২০) বিকেলে নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নে শাটিপাড়ায় এই প্রতিযোগীতার আয়োজন করে স্থানীয় আলোকিত জিগাতলার মোড় নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। 

সোনারায় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক ও স্থানীয় সমাজসেক আব্দুর রাজ্জাকের পৃষ্টপোষকতায় ওই ইউনিয়নে প্রথম বারের মতো অনুষ্ঠিত হওয়া ঘোড়া দৌড় প্রতিযোগীতার উদ্বোধন করেন সোনারায় সংগলশী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান। সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান শাহ মান্নুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান পল্লবী, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, সোনারায় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অশ্বিনী কুমার বিশ্বাস।

প্রতিযোগিতায় রংপুরের তারাগঞ্জের মহসীন সওয়ারী প্রথম স্থান অধিকার করেন। প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। প্রতিযোগিতায় নীলফামারী ছাড়াও রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের ৪০ জন সওয়ারী তাদের ঘোড়া নিয়ে অংশ নেয়। গ্রামীণ জনপদের জনপ্রিয় ঘোড়া দৌড় প্রতিযোগীতার মাঠে জেলার অন্তত ৪০ হাজার মানুষ উপস্থিত থেকে তা উপভোগ করেন। পুরুষদের পাশাপাশি উপস্থিত নারী, শিশু ও বৃদ্ধরাও করতালী দিয়ে উৎসাহ যোগান প্রতিযোগিদের। 

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর