ব্রেকিং:
সৌদি আরবের মদিনায় বাস দুর্ঘটনায় নিহত ৩৫ জন। কাশ্মীরে ভারত পাকিস্তান সেনাদের গুলি বিনিময়ে ৪ বেসামরিক নাগরিক নিহত। রুশ পারমানবিক পরীক্ষা কেন্দ্রের কাছে যুক্তরাষ্ট্রের ৩ কূটনীতিককে আটক করেছে রুশ গোয়েন্দা সংস্থা। ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প নিহত ৩ আহত অন্তত ১৪ জন। রুশ প্রেসিডেন্ট পুতিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। তুরস্কের অভিযানে যুক্তরাষ্ট্রের কোন সমস্যা নেই। কুর্দিরা ফেরেশতা নয়, বললেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

সর্বশেষ:
হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার দ্রুত সরানোর নির্দেশ হাইকোর্টের, পূর্ণাঙ্গ রায় প্রকাশ। রাজধানীর গাবতলী থেকে নব্য জেএমবির তিন সদস্যকে আটক করেছে পুলিশ। সড়ক দুর্ঘটনায় রাজধানীর হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত। চাপাইনবাবগঞ্জে ১০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‍্যাব। রাজবাড়ীর গোয়ালন্দে বাস থেকে ৮ রোহিঙ্গা আটক। কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২। পুলিশের বিশেষ অভিযানে সাতক্ষীরায় ২৪ জন আটক। কক্সবাজারে ২০০০ পিস ইয়াবা সহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে কোস্ট গার্ড। নড়াইলের লোহাগড়ায় শিশু ও মাদারীপুরের কাঁঠালবাড়ি লঞ্চঘাটে বাসের হেলপারের মরদেহ উদ্ধার, আটক ৩। আইন অমান্য করে ইলিশ ধরায়, পটুয়াখালীতে ৩০, রাজবাড়ীতে ১৫ ও চাঁদপুরে ৯ জেলে আটক। বিভিন্ন মেয়াদে সাজা। নাটোরে পুলিশ ও আইনজীবীর হয়রানির শিকার বাবলুকে ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতিঃ ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট ফেরি চলাচল বন্ধ। ঢাকা জেলার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর থেকে জাহাঙ্গীর আলমকে অব্যহতিঃ আইন মন্ত্রণালয়। চট্টগ্রামে ১৪৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মিশম্যাক শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মিজানুর রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের শাখা ব্যবস্থাপক নন্দদুলাল এর বিরুদ্ধে দুদকের মামলা। প্রধানমন্ত্রীর সাথে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সৌজন্য সাক্ষাৎ।
২৬

নীলফামারীতে ক্ষতিপূরণ আদায়ের দাবিতে সড়ক অবরোধ

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

নীলফামারী-সৈয়দপুর সড়ক সম্প্রসারণ কাজে অধিগ্রহন করা জমি ও স্থাপনার টাকার দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্তরা। 

রবিবার(৬ অক্টোবর) বেলা ১২ টার দিকে ওই সড়কের দারোয়ানী মোড়ে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান ঘটনাস্থলে গিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, জেলা প্রশাসনের আশ্বাসে জমি হস্তান্তর করে প্রকল্পের মেয়াদ শেষ হলেও জমি ও স্থাপনার ক্ষতিপুরণের টাকা বুঝে পায়নি তারা।  

জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের শেখপাড়া গ্রামের ক্ষতিগ্রস্ত জমির মালিক আবুল শেখ বলেন, ‘অনেক দিন ধরে অধিগ্রহনের টাকার জন্য আমরা ধরণা দিচ্ছি, কিন্তু কোন কাজ হচ্ছেনা। এর আগে চলতি বছরের ১৭ ফেব্রুয়ারী এলাকাবাসী দারোয়ানী পিলার এলাকায় একই দাবিতে সড়ক অবরোধ করলে তৎকালীন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহীনুর আলম ১৫ দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দেন। এর নয় মাস পার হলেও সে টাকা পাওয়া যায়নি। এমনকি এ বিষয়ে দায়িত্বরতদের দপ্তরে গেলে ঠিকমত কথাও বলেন না তারা। 

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান বলেন, ‘সড়ক ও জনপথ বিভাগ টাকা ছাড় না করার কারণে ক্ষতিগ্রস্ত জমি মালিকদের পাওনা পরিশোধ করা যাচ্ছে না। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ঠ বিভাগের সঙ্গে গত ২ অক্টোবর সভা করেছি। ওই সভার সিদ্ধান্ত দ্রুত মন্ত্রনালয়ে পাঠাবো। টাকা ছাড় পাওয়া মাত্র ক্ষতিগ্রস্তদের পাওনা বুঝিয়ে দেওয়া হবে।’

তিনি বলেন, জমি অধিগ্রহনে প্রয়োজন ২১০ কোটি টাকা। ইতিমধ্যে ১১০ কোটি টাকা পাওয়া গেছে। আরও প্রয়োজন এক শত কোটি টাকা। 

নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মনজুরুল করিম বলেন, ‘আমরা ইতিমধ্যে জমি অধিগ্রহনে জেলা প্রশাসনকে ১১০ কোটি টাকা প্রদান করেছি। জেলা প্রশাসন ৪৫ কোটি টাকা বিতরণ করার পরে এখনও তাদের কাছে ৬৫ কোটি টাকা আছে। সেটা বিতরণের জন্য জেলা প্রশাসনকে বলা হয়েছে।’

উল্লেখ্য, নীলফামারী-সৈয়দপুর সাড়ে ১৫ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজ শুরু হয় গত বছরের ২ আগস্ট। ওই কাজের মেয়াদ শেষ হবে চলতি বছরের ডিসেম্বর মাসে। সড়ক ও জনপদ বিভাগের দাবি ইতিমধ্যে ৬৬ ভাগ কাজ শেষ হয়েছে।           

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর