ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
৪৭

নীলফামারীতে জাতীয় পুষ্টি পরিকল্পনা বিষয়ক কর্মশালা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার(৩ অক্টোবর) দিনব্যাপী দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ব কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জানো প্রকল্পের জেলা কমিটির আয়োজনে এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পুষ্টি পরিষদের মহা পরিচালক ডাঃ মোঃ শাহনেওয়াজ।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় অংশ নেয় জেলার পর্যায়ে সরকারী ও বেসরকারী দপ্তরের প্রধান, ছয় উপজেলা পরিষদের চেয়ারম্যান,ইউএনও, গৃহিনী ও সাংবাদিক ও শিক্ষার্থীরা। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পুষ্টি পরিষদের সহকারী পরিচালক ডাঃ ফজলে রাব্বী, ডাঃ আকতার ইমাম ও জানো প্রকল্পের সিনিয়র টিম লিডার তানিয়া শারমিন।

কর্মশালায় আগামী ২০২৫ সালের মধ্যে সবার জন্য পুষ্টি বাস্তবায়নে ৫টি গ্রুপে পরামর্শ গ্রহণ করা হয়। কর্মশালায় জানানো হয়, বর্তমান সরকার দেশ থেকে অপুষ্টি দূর করতে ২০১৬ থেকে ২০২৫ দশ বছর মেয়াদী একটি মহাপরিকল্পনা গ্রহণ করেছে। পুষ্টি সম্পর্কে দেশের জনসাধারণের যথাযথ জ্ঞান না থাকার কারণে বহু মানুষ পুষ্টিহীনতায় ভুগছে। অথচ আমাদের দেশেই উৎপাদিত মাছ-মাংস, শাকসবজি পরিমানমতো গ্রহণ করে সহজেই পুষ্টির অভাব দূর করা সম্ভব।

সভায় আরও জানানো হয়, রাষ্ট্রের ১৭টি মন্ত্রণালয় পুষ্টি কর্মসূচি নিয়ে কাজ শুরু করেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ হতে ২০২৫ সালের মধ্যে অপুষ্টি দূর করা সম্ভব হবে। জনসাধারণকে তাদের বয়স অনুযায়ী সুষম খাবার প্রহণে উদ্বুদ্ধ করতে পারলেই এই পরিকল্পনার সফলতা আসবে।

এই বিভাগের আরো খবর