ব্রেকিং:
ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার করোনা-আম্ফান-কালবৈশাখী: দিনাজপুরে দিশেহারা লিচুচাষিরা গাইবান্ধায় ঈদের ছুটিতে আসা ৩ গার্মেন্টসকর্মী করোনায় আক্রান্ত ঠাকুরগাঁওয়ে এক রাস্তার সমস্যা অনেক গাইবান্ধায় রড চুরির ঘটনায় মৃত দুই ব্যক্তির নামে মামলা
৭৭

নীলফামারীতে জাতীয় পুষ্টি পরিকল্পনা বিষয়ক কর্মশালা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার(৩ অক্টোবর) দিনব্যাপী দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ব কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জানো প্রকল্পের জেলা কমিটির আয়োজনে এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পুষ্টি পরিষদের মহা পরিচালক ডাঃ মোঃ শাহনেওয়াজ।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় অংশ নেয় জেলার পর্যায়ে সরকারী ও বেসরকারী দপ্তরের প্রধান, ছয় উপজেলা পরিষদের চেয়ারম্যান,ইউএনও, গৃহিনী ও সাংবাদিক ও শিক্ষার্থীরা। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পুষ্টি পরিষদের সহকারী পরিচালক ডাঃ ফজলে রাব্বী, ডাঃ আকতার ইমাম ও জানো প্রকল্পের সিনিয়র টিম লিডার তানিয়া শারমিন।

কর্মশালায় আগামী ২০২৫ সালের মধ্যে সবার জন্য পুষ্টি বাস্তবায়নে ৫টি গ্রুপে পরামর্শ গ্রহণ করা হয়। কর্মশালায় জানানো হয়, বর্তমান সরকার দেশ থেকে অপুষ্টি দূর করতে ২০১৬ থেকে ২০২৫ দশ বছর মেয়াদী একটি মহাপরিকল্পনা গ্রহণ করেছে। পুষ্টি সম্পর্কে দেশের জনসাধারণের যথাযথ জ্ঞান না থাকার কারণে বহু মানুষ পুষ্টিহীনতায় ভুগছে। অথচ আমাদের দেশেই উৎপাদিত মাছ-মাংস, শাকসবজি পরিমানমতো গ্রহণ করে সহজেই পুষ্টির অভাব দূর করা সম্ভব।

সভায় আরও জানানো হয়, রাষ্ট্রের ১৭টি মন্ত্রণালয় পুষ্টি কর্মসূচি নিয়ে কাজ শুরু করেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ হতে ২০২৫ সালের মধ্যে অপুষ্টি দূর করা সম্ভব হবে। জনসাধারণকে তাদের বয়স অনুযায়ী সুষম খাবার প্রহণে উদ্বুদ্ধ করতে পারলেই এই পরিকল্পনার সফলতা আসবে।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর