ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৯ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩২৮ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
রংপুরের বহুল আলোচিত দুই বোন হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ খালিদ মাহমুদ চৌধুরীর রোগমুক্তি কামনায় বীরগঞ্জে দোয়া মাহফিল নীলফামারীতে কাঁটাতার কেটে চিলাহাটি-হলদিবাড়ি জুড়ছে রেল লাইন কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড র‌্যাবের অভিযানে নীলফামারীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
৭৬

নীলফামারীতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

“সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে” এ শ্লোগান নিয়ে নীলফামারীতে পালিত হলো তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯। দিবসটি উপলক্ষে আজ ১২ ডিসেম্বর সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। 

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ’এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম প্রমুখ। র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং স্কুল-কলেজের শিক্ষাথীরা অংশগ্রহণ করেন। 

জেলা প্রশাসক বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অসামান্য অবদান রেখেছেন। কিন্তু এ সুবিধা ব্যবহার করে ঝুঁকির মুখে ফেলে দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ গুজব ছড়িয়ে। অর্থাৎ গুজব প্রতিরোধ এখন আমাদের প্রধান চ্যালেঞ্জ। এজন্য জনগণকে সচেতন করতে না পারাই এখন আমাদের প্রধান বাধা। ফলে বাংলাদেশ সরকার অনলাইন সিকিউরিটি অ্যাওয়ারনেস বাড়ানোর চেষ্টা করছি। সোশ্যাল মিডিয়া সম্পর্কে সকলকে সচেতন করতে হবে।  

উল্লেখ যে, ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত হয়েছিল। পরে ২০১৮ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দিনটি ডিজিটাল বাংলাদেশ দিবস হিসেবে ঘোষণা করেন।  

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর