ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৭৬

নীলফামারীতে বুড়ি তিস্তা নদীতে বোমা মেশিনের খাদে পড়ে দুই শিশু নিহত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

নীলফামারীর জলঢাকা উপজেলার বুড়ি তিস্তা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের বোমা মেশিনের খাদে পড়ে দুই কন্যা শিশু নিহত হয়েছে।শনিবার(২৬ অক্টেবর) বেলা আড়াইটার দিকে উপজেলার শৌলমারী ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের গোপালঝাড় এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনার পর পালিয়ে গেছে বোমা মেশিনের মালিক মজিদুল সহ বালু উত্তোলনের শ্রমিকরা। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টির পাশাপাশি নেমে আসে শোকের ছায়া।

নিহত শিশুরা হলো গোপালঝাড় চেয়ারম্যানপাড়া গ্রামের আব্দুল কাইয়ুমের মেয়ে সিতু(৬) ও একই গ্রামের মোাররফ হোসেনের মেয়ে মীম(৭)। তারা দুইজনেরই উক্ত গ্রামের বসরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী ছিল। 

এলাকাবাসী অভিযোগ করে জানায়, মজিদুল নামের এক বালু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বুড়ি তিস্তা নদীতে বোমা মেশিনের মাধ্যমে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। এতে নদীর ধার সহ বিভিন্ন স্থানে বড় বড় খাদ বা গর্তের সৃস্টি হয়। 

ঘটনার দিন ওই দুই শিশু বালু উত্তোলনের মেশিনের ধারে নদীতে গোসল করতে নামে। এ সময়  সিতু মেয়েটি বালু উত্তোলনে গর্তে পড়ে যায়। যা দেখতে পেয়ে মীম মেয়েটি তাকে উদ্ধার করার চেষ্টা করলে সেও ওই খাদে পড়ে যায়। এ সময় নদীতে অন্যান্য শিশুরা এটি দেখতে পেয়ে চিৎকার করলে  বালু উত্তোলনের শ্রমিকরা ওই গর্ত হতে শিশু দুইজনকে মৃত অবস্থায় উদ্ধার করে। এমন ঘটনায় এলাকায় উত্তেজনা সৃস্টি হলে বালু উত্তোলনের মালিক ও শ্রমিকরা পালিয়ে যায়। 

ওই এলাকার ওয়ার্ড ইউপি সদস্য সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বিষয়টি আমরা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের কাছে  অবগত করে বিচারদাবি করেছি। শৌলমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণজিৎ রায় পলাশ বলেন দুর্ঘটনার সংবাদ পেয়ে আমি তাৎক্ষনিক গ্রাম পুলিশ ও ইউপি সদস্যকে ঘটনাস্থল থেকে অবৈধ বালু উত্তোলনের সকল সরঞ্জামাদি জব্দ করার নির্দেশ দিয়েছি। 

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর