• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বন্যা কবলিত উত্তরাঞ্চলে কৃষকদের বিনামূল্যে সবজি বীজ দেবে সরকার বাংলাদেশকে সাতটি বড় প্রকল্পে ৩১১ কোটি ডলার ঋণ দেবে জাপান দেশের বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল ‘বঙ্গবন্ধু শিল্প নগর’ উন্নয়নে ৫০ কোটি ডলার ঋণ দেবে বিশ্বব্যাংক শিগগিরই বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করতে যাচ্ছে সরকার: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম সৈয়দপুরে সমাজসেবা দপ্তরের উদ্যোগে ২৩ পরিবারকে আর্থিক সহায়তা
৫৪

নীলফামারীতে বেগম রোকেয়া দিবসে ৩৫ জয়িতাকে সম্মামনা প্রদান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

নীলফামারীতে জেলা পর্যায়ে ৫ জন ও ছয় উপজেলায় ৩০ জন সহ ৩৫ জন নারীকে জয়িতা হিসাবে সম্মামনা প্রদান করা হয়েছে।

আজ সোমবার (৯ ডিসেম্বর) বেলা ১২ টায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জেলা ও  উপজেলায় তাদের সম্মামনা হিসাবে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। ‘নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের চত্বর হতে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। জেলা পর্যায়ে ৫ জন জয়িতারা হলেন, বিভিন্ন ক্যাটাগরিত, সৈয়দপুর উপজেলায় রওশন আরা, ডোমার উপজেলার নাজিরা আখতার ফেরদৌসী চৌধুরী, কিশোরীগঞ্জ উপজেলার শামীম আরা বেগম মুক্তা, ডোমার উপজেলার মোছাঃ বাসিরন ও জলঢাকা উপজেলায় আরজিনা বেগম। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের জয়িতাদের মাঝে সম্মামনা হিসাবে ক্রেস্ট ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলীম।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নুরুনাহার শাহজাদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান পল্লবী, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম প্রমুখ। অপর দিকে পৃথক অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে ৫ জন করে ৩০ জন জয়িতাকে স্ব-স্ব উপজেলার সংশ্লিষ্টরা সম্মাননা প্রদান করে। অপর দিকে দিবসটি পালনে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের নেতৃত্বে পৃথকভাবে র‌্যালী ও পৌরভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর