ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

নীলফামারীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০  

করোনা মহামারির কারণে প্রতিবছর প্রথম পর্যায়ে জুনে শুরু হওয়া ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। গতকাল রবিবার (৪ অক্টোবর/২০২০) থেকে শুরু হয়ে এটা চলবে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত।

করোনার কারণে এবার সামাজিক নিরাপত্তা বজায় রেখে ১৪ দিনে নীলফামারীর জেলার ছয় উপজেলা, ৪টি পৌরসভা ও ৬১ ইউনিয়নে ৩ লাখ ১ হাজার ৭৯ জন শিশুকে “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। মোট শিশুর মধ্যে নীল রঙের ক্যাপসুল ৬ মাস থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ২৯ হাজার ৮৮৯ এবং লাল রঙের ক্যাপসুল ১২মাস থেকে ৫৯ মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৭১হাজার ১০৯ জনকে খাওয়ানো হবে।  


জেলা জুড়ে প্রথমসারির ১৯১ জন সুপারভাজার, ১৫৮৭টি কেন্দ্রে ৩১৭৪জন স্বেচ্ছাসেবক সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দায়িত্ব পালন করছে। কোন শিশু ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়লে পরবর্তিতে ১৭ অক্টোবর পর্যন্ত বাড়ি বাড়ি সার্চিং করে বাদ পড়া শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে।


রবিবার সকাল সাড়ে ৯টায় নীলফামারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।


এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ ও ইউএনও এলিনা আকতার প্রমুখ।