ব্রেকিং:
সপ্তাহখানেক নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে রংপুরের আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে তার খোঁজ পাওয়া যায়।
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
নতুন প্রজন্মকে অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে- শিক্ষামন্ত্রী রংপুরের শতরঞ্জি পেল জিআই পণ্যের স্বীকৃতি রৌমারীতে মাদরাসাছাত্রদের মারধরের অভিযোগে শিক্ষক আটক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

নীলফামারীতে ভূমি সেবা সপ্তাহ শুরু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুন ২০২১  

ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে নীলফামারীতে আলোচনা সভা করেছেন জেলা প্রশাসন। রবিবার(৬ জুন) বেলা ১২টায় নীলফামারী জেলা প্রশাসন কার্যালয়ের হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সারাদেশের মত নীলফামারী জেলাতেও আগামী ৬ জুন থেকে ১০ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহ-২০২১ উদযাপন করা হবে।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, এখন থেকে অনলাইনের মাধ্যমে ভূমি সংক্রান্ত সকল কার্যক্রম স¤পাদিত হবে। এতে একদিকে মানুষের ভোগান্তি কমবে। মানুষ ঘরে বসে থেকেই তাদের জমিজমার সকল কাজ করবে। ভ‚মির উন্নত ও দক্ষ ব্যবস্থাপনা এবং সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করণের মাধ্যমে জনগণকে ভূমি বিষয়ক সকল সেবা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। ভূমি সংক্রান্ত সকল প্রকারের সেবা প্রদানে জেলা প্রশাসন সচেষ্ট  ভূমিকা গ্রহণ করবেন। 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার মোহাম্মদ নাহিদ হাসান সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আব্দুল রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম), পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার প্রমুখ। অনুষ্ঠানে ভূমি অধিগ্রহনের ক্ষতিপুরনের ২৫জন জমির মালিককে চেক প্রদান করা হয়। 

ভূমি সেবা সপ্তাহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নন স্টপ সেবা চালু করা হয়েছে জেলা প্রশাসন পক্ষে। এর জন্য জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে তিনটি বুধ খোলা হয়েছে।