ব্রেকিং:
ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২। যুক্তরাষ্ট্রে বেতন বিল পরিশোধের দাবিতে নির্মাতাপ্রতিষ্ঠান জেনারেল মটরসের ৫০ হাজার কর্মীর ধর্মঘট। পরবর্তী নাগরিকত্ব তালিকা হবে হরিয়ানায়; বললেন সেখানকার মুখ্যমন্ত্রী। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পূর্ণাঙ্গ চিত্র, দুই সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকারকে প্রকাশের নির্দেশ ভারতের সুপ্রিম কোর্টের। চলতি বছর জম্মু-কাশ্মীরে ২০৫০ দফা অস্ত্রবিরতি লংঘন করেছে পাকিস্তান। সংঘাতে প্রাণ হারিয়েছেন ২১ ভারতীয়; বললেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। ভারতের অন্ধ্রপ্রদেশে প্রমোদতরী ডুবিতে ১২ জনের মরদেহ উদ্ধার। নিখোঁজ ৩০ জন। কঙ্গোর রাজধানীর কাছে নৌকাডুবিতে নিখোঁজ ৩৬ জন, উদ্ধার ৭৬ জন। হংকং-এ গণতন্ত্র পন্থী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা। সৌদি আরবের তেল ক্ষেত্রে হুতি বিদ্রোহীদের হামলার পর বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি। ড্রোন হামলার নিন্দা জানিয়ে সৌদি যুবরাজের পাশে থাকার ঘোষণা যুক্তরাষ্ট্রের।

সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

সর্বশেষ:
রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। ব্যাক্তি আদর্শচ্যুত হতে পারে, কিন্তু ছাত্রলীগ আদর্শচ্যুত হয়নি; বললেন ভারপ্রাপ্ত সভাপতি জয়। সাভার পৌর আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক হত্যার ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে মামলা। আটক দুইজন। দলে অপকর্মের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স, বললেন ওবায়দুল কাদের। ঘুষ লেনদেনের অভিযোগে জাবি উপাচার্যের পদত্যাগ চায় বিএনপি। দুর্নীতিগ্রস্থ যতই ভাল চালক হোক, তাদের সরিয়ে দিতে হবে; বিআরটিসির চেয়ারম্যানকে বললেন ওবায়দুল কাদের। পলাশবাড়ীতে নির্মাণাধীন ভবন থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার। কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড। যশোরে পুলিশের বিশেষ অভিযানে ৪৫ জন আটক; মাদক উদ্ধার। চাঁপাইনবাবগঞ্জের কয়লা বাড়িতে অস্ত্র ও গুলিসহ আটক ১। রোহিঙ্গাদের বিষয়ে নির্বাচন কমিশনের কেউ জড়িত থাকলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে, বললেন কবিতা খানম। বিআরটিসি`র নতুন চেয়ারম্যান এর প্রথম কাজ দুর্নীতি বন্ধ করা, বললেন ওবায়দুল কাদের। কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশি অস্ত্রসহ আটক ১ রোহিঙ্গা। গাজীপুরের সালনায় ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব। নীলফামারীর দারোয়ানী রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে মা ও কন্যা শিশুর মৃত্যু। কুষ্টিয়ার দৌলতপুরে মাদক মামলার আসামির যাবজ্জীবন কারাদণ্ড। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অস্ত্র-গুলিসহ আটক অস্ত্র ব্যবসায়ী মুজিবুর রহমান। পাবনায় গৃহবধূকে ধর্ষণের পর, থানায় বিয়ের প্রাথমিক প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। রাজবাড়ীর চন্দনীতে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ৯ মামলার আসামি রহিম নিহত। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশের পরের ম্যাচগুলোর জন্য দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। ফিরেছেন নাজমুল শান্ত, নাঈম শেখ, আমিনুল বিপ্লব রুবেল ও শফিউল।
৫৮৯

নীলফামারীতে রংপুর বিভাগের অনূর্ধ্ব-২০ ফুটবলার বাছাই সম্পন্ন॥

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ইয়েস কার্ড তুলে দিলেন বিডিডিএফএ মহাসচিব,

ইনজামাম-উল-হক নির্ণয়, স্টাফ রিপোর্টার নীলফামারী ২৩ নভেম্বর॥ বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের (বিডিডিএফএ) উদ্যোগে ও সাইফ পাওয়ার টেক লিমিটেড এর পৃষ্ঠপোষকতা প্রস্তাবিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের (প্রস্তাবিত) নামে ফুটবল টুর্নামেন্টের জন্য রংপুর বিভাগীয় ফুটবল দল গঠনের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৩ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় উত্তরবঙ্গের নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে খেলোয়াড় বাছাই কার্যক্রম বেলুন উড়িয়ে উদ্বোধন ও বাছাইকৃত ৩০ জন খেলোয়ারের হাতে আনুষ্ঠানিকভাবে ইয়েস কার্ড প্রদান করেন বিডিডিএফএ মহাসচিব তরফদার মো. রুহুল আমিন।

এ সময় তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে যেমন রোল মডেল হিসাবে তুলে ধরতে সক্ষম হয়েছে, তেমনি আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের তৃণমুল থেকে ফুটবল খেলোয়ার বাছাই করে ফুটবলের জাগরন সৃস্টি করতে মাঠে নেমেছি। এই জাগরন আমরা ছড়িয়ে দিতে চাই বিশ্ব দরবারে। ফুটবলের জাগরনকেও আমরা রোল মডেল হিসাবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবো।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, বিডিডিএফএ সহ-সভাপতি সিরাজউদ্দীন মো. আলমগীর, সাবেক জাতীয় তারকা ফুটবলার নীলফামারী জেলা বিডিডিএফএ সভাপতি আরিফ হোসেন মুন, বিডিডিএফএ- এর সমন্বয়কারী আহমেদ সায়িদ আল ফাত্তাহ ও রংপুর বিভাগের আট জেলার বিডিডিএফএ নেতৃবৃন্দ।

ইয়েস কার্ড তুলে দেয়ার সময় তরফদার মো. রুহুল আমিন বাছাইকৃত খেলোয়াড়দের কঠোর অনুশীলনের মাধ্যমে আগামীর চ্যালেঞ্জ গ্রহন করার আহবান জানিয়ে বলেন, দেশব্যাপী ফুটবল জাগরনের জন্য আমাদের এ উদ্যোগ, ইতোমধ্যে চট্টগ্রামে বাছাই পর্ব শেষ হয়েছে, দ্বিতীয় পর্ব হলো নীলফামারীতে, প্রতিভাবান ফুটবলাররা হয়েছে উদ্দীপ্ত, আমি বিশ্বাস করি সারাদেশে এ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর আমরা খুঁজে পাবো বেশ কিছু নতুন মাঠ কাঁপানো খেলোয়াড়।

ইয়েস কার্ড প্রদানের পর তিনি বাছাইকৃত খেলোয়ারদের সঙ্গে স্টেডিয়াম মাঠে ফুটবলও খেলেন।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের রোল মডেলের একটি দেশ তৈরী করে দিয়েছেন। আমরাও তাকে রোল মডেল ফুটবল খেলোয়ার তুলে দিতে পারবো না কেন। আগামী দিনে বিশ্ব দরবারে বাংলাদেশের ফুটবল ছড়িয়ে পড়বে। সেই সঙ্গে তিনি তৃণমুল পর্যায়ে ক্রিকেটকেও প্রাধ্যন্য দেয়ার আহবান জানান।

এর আগে তরফদার মো. রুহুল আমিন সহ অতিথিরা শেখ কামাল স্টেডিয়ামে পৌছলে তাদের পুস্পবৃস্টির মাধ্যমের বরন করে নেয়া হয়। এরপর শেখ কামাল স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এই স্টেডিয়ামে অনুষ্ঠিত আন্তর্জাতিক ও জেলা পর্যায়ের প্রতিযোগীতামুলক ফুটবল টুর্নামেন্ট ও প্রীতি ম্যাচের ভিডিও ফুটেজ প্রদর্শন করা হয়। এ সময় অভিভুত হয়ে পড়েন তরফদার মো. রুহুল আমিন। মন্তব্য করতে গিয়ে বলেন দেশের, ঢাকা সিলেট চট্রগ্রাম কক্সবাজার স্টেডিয়ামে অনেক আন্তর্জাতিক খেলা অনুষ্ঠিত হয়। কিন্তু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ফুটবলের আন্তর্জাতিক ম্যাচ হয়েছে এবং এখানে প্রচুর দর্শক প্রমান করে নীলফামারী ফুটবল প্রেমি জেলা। অনুষ্ঠানে তরফদার মো. রুহুল আমিন সহ অতিথিদের সোনালী অতিত ক্লাবের পক্ষ হতে ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার প্রচার সম্পাদক রাসেল আমিন স্বপন।

সংশ্লিষ্টরা জানান, রংপুর বিভাগের টিমের জন্য বাছাইকৃত খেলোয়াড়রা পরবর্তীতে ৪৫ দিনের প্রশিক্ষণে অংশ নেবেন। প্রশিক্ষণ শেষে তারা প্রস্তবিত শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবলে রংপুর বিভাগের পে অংশ নেবে।

ফুটবলার বাছাই প্রক্রিয়ায় নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেন নির্বাচক কমিটির আহবায়ক হাসানুজ্জামান খান বাবলু,সদস্য ইমতিয়াজ সুলতান জনি,অমিত রায়,সরোয়ার হোসেন মধু, মো. আকরাম হোসেন,মো. হাবিবুর রহমান জালাল,মো. রিয়াজ উদ্দীন বিশ্বাস।

বাছাই প্রক্রিয়া শেষে সিলেক্টরস প্যানেলের আহবায়ক হাসানুজ্জামান খান বাবলু বলেন বাছাই প্রক্রিয়ায় বয়সটা কঠোরভাবে যাচাই করা হয়েছে। কোনও বেশি বয়সী খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়নি। খেলোয়াড়দের সবাই এখনও পর্যন্ত কোনও পদ্ধতিগত কোচিং পায়নি। নিয়মিত কোচিং পেলে এরা ভালো খেলোয়াড় হয়ে উঠবে।

রংপুর বিভাগের আটটি জেলার ৮১ জন খেলোয়াড়ের মধ্য থেকে ৩০ ফুটবলারকে বাছাই করা হয়। এরমধ্যে স্বাগতিক নীলফামারী জেলায় ১১জন, রংপুর জেলায় ৫ জন, পঞ্চগড় জেলায় ৪ জন, দিনাজপুর জেলায় ৩ জন, ঠাকুরগাঁও জেলায় ৩ জন, লালমনিরহাট জেলায় ২ জন ও কুড়িগ্রাম জেলায় ২ জন। বাছাইয়ে গাইবান্ধা জেলার খেলোয়াররা অংশ নিলেও এ জেলার কেউ ইয়েস কার্ড পায়নি।

বাছাইকৃত খেলোয়ার গন হলেন- নীলফামারী জেলার জুয়েল ইসলাম জীবন, অন্তর ঢালি, বিনয়, মো: জিশান, বাবু ইসলাম, আপন চন্দ্র রায়, খাইরুল ইসলাম সজিব, নাজমুণ ইসলাম, উদয় রায়, মো: রিপন ইসলাম, মো: মোরছালিন। রংপুর জেলার মোঃ হোসেন আলী, মো: শামিম মিয়া, সাদেকুল ইসলাম, মেহেদি হাসান রাব্বি, বিমল রায়। পঞ্চগড় জেলার সঞ্জয় চৌধুরী, তাপস চন্দ্র গুমন, সো: হাদিদ ইসলাম, জহিরুল ইসলাম। দিনাজপুর জেলার সাব্বির হোসেন সাগর, রেফাইল মারি, রাকিব সরকার। ঠাকুরগাঁও জেলার শাকিল খান, মমিন ইসলাম, মো: সাইদী। লালমনিরহাট জেলার রিয়াদ হোসেন, জাহিদ হাসান এবং কুড়িগ্রাম জেলার মোঃ ওমর ফারুক মিঠু, শামসুদ্দীন আহমেদ সৌরভ।

 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর