ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
১২৩

নীলফামারীতে সাংবাদিকদের সঙ্গে ৫৬ বিজিবির মতবিনিময় সভা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

নীলফামারীতে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ নীলফামারী ৫৬ বিজিবি। আজ বৃহস্পতিবার দুপুরে দারোয়ানীস্থ ৫৬ বিজিবি ব্যাটালিয়ান কোয়ার্টারে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় ৫৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল মোঃ শাহ আলম সিদ্দিকী, সীমান্ত পরিস্থিতি, সীমান্তের মাদক ও চোরাচালান বন্ধে সচেতনতা বৃদ্ধি বিষয় তুলে ধরে, সার্বিক ভাবে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

এ ছাড়া তিনি নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার পরিস্থিতি সম্পর্কে অবগত করাসহ, সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ কার্যক্রমের অর্জিত সাফল্য তুলে ধরে বলেন, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) কর্তৃক ১৪৭.৯১৮ কিঃ মিঃ দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় মাদক/চোরাচালান অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রকার মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবা ট্যাবলেট, গরু, মোটর সাইকেল, বাই-সাইকেল, মোবাইল ফোন, ভারতীয় শাড়ি এবং অন্যান্য দ্রব্যাদিসহ সর্বমোট ৩,১৪,২৩,৮৯৫/- টাকার মালামালসহ, ৯২ জন চোরাকারবারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়াও সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ অভিযান, মাদকদ্রব্য চোরাচালানে, অস্ত্র পাচার এবং নারী ও শিশু পাচার প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হচ্ছে।

তিনি আরো অবহিত করেন যে, স্থানীয় জনসাধারণের মাঝে জনসচেতনতামূলক সভার আয়োজন এবং বিজিবি-বিএসএফ এর মধ্যে ব্যাটালিয়ন অধিনায়ক, কোম্পানী কমান্ডার ও বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিত পতাকা বৈঠক/সৌজন্য সাক্ষাতসহ দিবা ও রাত্রিকালীন সমন্বিত টহল ও অন্যান্য নিয়মিত টহল পরিচালনা অব্যাহত রাখা হবে। এছাড়াও সীমান্ত এলাকা দিয়ে পার্শ্ববর্তী রাষ্ট্র হতে অবৈধভাবে অনুপ্রবেশের অপপ্রচেষ্টাকে প্রতিহত করার বিষয়ও আলোচনা হয়।

পরিশেষে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনসাধারণের সাথে বিজিবি এবং সাংবাদিক সমাজের মধ্যে আস্থা অটুট রাখাসহ বিজিবি’র উন্নয়ন এবং চলমান কার্যক্রম সম্পর্কে ইতিবাচক সংবাদ প্রকাশের বিষয়ে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে সহযোগিত কামনা করেন। সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন তাহমিন হক ববী, আতিয়ার রহমান,ভুবন রায় নিখিল, সাকের হোসেন বাদল,মামুন রহমান, আসাদুজ্জামান টিপু,নুর আলম, আজিজুল হক বুলু প্রমুখ। এ সময় ৫৬ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।