ব্রেকিং:
লক্ষ্মীপুর ও বগুড়াতে নতুন দুইটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে নির্বাচিত হলে নব্বই দিনের মধ্যেই সব নাগরিক সুবিধা দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি তাপসের আইএসও সনদ পেল ১১ প্রতিষ্ঠান

মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে মঙ্গলবার
২৩

নীলফামারীতে হরিজনদের অধিকার নিশ্চিতকরণ বিষয়ক মতবিনিময় সভা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

নীলফামারীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও দলিত জনগোষ্ঠীর অধিকারের প্রতিষ্ঠা ও সমাজের মুল স্রোতে প্রবেশাধিকার বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা এ্যাডভোকেসি প্ল্যাটফর্ম এর আয়োজনে জেলা প্রশাসনের কর্মকর্তাগণের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। জেলা এ্যাডভোকেসি প্ল্যাটফর্মের সভাপতি রামেন্দ্র বর্ধন বাপী সভাপতিত্বে করেন। 

প্ল্যাটফর্মের সাধারণ সম্পাদক শীষ রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, সিনিয়র সহকারী জজ উৎপল ঘোষ 

সরকারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ইমাম হাসিম ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ফারুক, জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের সোহেল, সদর উপজেলা পঃপঃ কর্মকর্তা আব্দুল হালিম। 

হরিজন সম্প্রদায়ের সমস্যা নিয়ে বক্তব্য দেন নেটওয়ার্কের সদরের সম্পাদক মাসুদ বাঁশফোড়, সৈয়দপুরের সাধারণ সম্পাদক রমেশ বাঁশফোড় ও ডোমার উপজেলা সাধারণ সম্পাদক অনিল বাশঁফোড়। 

এতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানুষদের এগিয়ে নিতে সরকারী বিভিন্ন সেবা নিশ্চিতসহ আবাসন, চাকুরী ক্ষেত্রে অগ্রাধিকার বাস্তবায়নের দাবী জানানো হয়।

এনএনএমসি ফাউন্ডেশনের এ্যাডভোকেসি অফিসার পাপন সরকার বলেন, ২০১৩ সাল থেকে নীলফামারীর তিন উপজেলায় এই জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত করণে কাজ করে আসছে নেটওয়ার্ক অফ নন-মেইনস্ট্রিমড মারজিনালাইজড কমিউনিটিজ (এনএনএমসি)। সুইজারল্যান্ড ভিত্তিক উন্নয়ন সংগঠন হেকস ইপারের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে এখানে।

মতবিনিময় সভায় সরকারী বিভিন্ন দফতর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান, উন্নয়ন সংগঠন, মিডিয়া প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। 

এই বিভাগের আরো খবর