• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
জনগণের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য- প্রধানমন্ত্রী আইনমন্ত্রীর মহানুভবতায় গাইবান্ধায় বিক্রি করা সন্তান ফিরে পেল মা বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত: এক প্রকল্পে সাশ্রয় ২৮৬ কোটি টাকা সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা প্রদান আইপিএল নিয়ে জুয়া: কুড়িগ্রামে ছয় যুবক আটক
৪৮৯

নীলফামারীতে ১০ টাকা কেজি দরে চাল পাচ্ছে নিম্ন আয়ের মানুষ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিশেষ ওপেন মার্কেট সেল (ওএমএস) মাধ্যমে নীলফামারীতে নিম্ন আয়ের মানুষজন ১০ টাকা কেজি দরে চাল পেতে শুরু করেছে। পাশাপাশি সরকারি ত্রানও বিতরন চলছে। 

আজ সোমবার সকালে দেখা যায় জেলা শহরের বিভিন্ন পয়েন্টে ৫ জন ডিলার এক টন করে চাল বিক্রি করেন। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সঠিকভাবে ১০টাকা কেজি দরের চাল নিম্ন আয়ের মানুষজনের মাঝে বিক্রির বিষয়টি নজরদারী করছেন। 

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন জানান, প্রতিজন ৫ কেজি করে চালের পাশাপাশি আটাও কিনতে পারবে। গাছবাড়ি, বড় বাজার ট্রাফিক মোড়, বড় বাজার কিচেন মার্কেট, দেবীরডাঙ্গা ও টুপির মোড় এলাকা ঘুরে দেখা গেছে, ওএমএসের মাধ্যমে ১০টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা সংগ্রহে উপচে পড়া মানুষের ভিড়।
 
করোনা ভাইরাসের প্রভাবের কারণে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় দশ টাকা কেজি দরে চাল পেয়ে মানুষজন প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। । 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, করোনা পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। সরকার প্রধান মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু করেছে। এখানে কোন অনিয়ম সহ্য করা হবে না। পয়েন্টগুলো মনিটরিং করা হচ্ছে।

জেলা প্রশাসক জানান, আমরা সরকারি ত্রান বিতরন অব্যাহত রেখেছি। তিনি বলেন চার দফায় আমরা সরকারিভাবে চারশত মেট্রিকটন চাল ও ১৮ লাখ টাকা বরাদ্দ পাই। যা জেলার ছয় উপজেলার ৬০ ইউনিয়ন চারটি পৌরসভার মাধ্যমে নিম্ন আয়ের মানুষজনের মাঝে ১০ কেজি করে চাল, ১ কেজি করে ডাল, কেজি করে আলু, আধা লিটার সোয়াবিন তেল, ১ কেজি  লবন, ও একটি কাপড় কাচা সাবান বিতরন চলছে। তিনি উল্লেখ করে বলেন কোন পরিবারের ত্রান প্রয়োজন হলে জেলা প্রশাসনের হটলাইনে ফোন করে জানালে ত্রান তার বাড়িতে পৌছে দেয়া হবে।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর