বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৬ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাজধানী ঢাকাতে প্রবেশ ও বের হতে দেশের পূর্বাঞ্চল অর্থাৎ চট্টগ্রাম ও সিলেটের জন্য নতুন রুট হচ্ছে। নভেল করোনাভাইরাস সংক্রমণে চীনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে, এখন পর্যন্ত মারা গেছেন ১৩২ জন। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলমান শৈত্যপ্রবাহের মধ্যেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে চতুর্থবারের মতো বাংলা একাডেমির সভাপতি নিয়োগ দিয়েছে সরকার। আমরা এমন উন্নত রাষ্ট্র গড়তে চাই, যাতে অন্যদের কাছে অনুকরণীয় হতে পারি- হাছান মাহমুদ। দিনাজপুর সদরের খানপুর সীমান্তে নালার কচুরিপানা থেকে মকবুল হোসেন নামে এক বাংলাদেশির মরদেহ উদ্ধার করেছে বিজিবি।
৪৪২

নীলফামারীর এক দশকের উন্নয়ন

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

নীলফামারী জেলা তথ্য অফিসের আয়োজনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিতকরণ, উব্দুদ্ধকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্ত করনের লক্ষ্যে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে তথ্য অফিসের হলরুমে জেলায় কর্মরত বিভিন্ন ইলেট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের ব্রিফিং করেন জেলা তথ্য কর্মকর্তা মামুন অর রশিদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সহকারী জেলা তথ্য কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায়।

ব্রিফিং এ জানানো হয়, গত এক দশকে ছয়শ’৯০ কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে আড়াই কোটি বই বিনামুল্যে করা হয় বিতরন। ১৯টি ব্রীজ, ৩৫টি কমিউনিটি ক্লিনিক, বেসরকারী মাধ্যমিক স্কুল কলেজে ৬১টি ভবন, ৩৪টি স্থাপনা, সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তিনশ’৮৯ টি ভবন নির্মান করা হয়েছে।

পানির উৎস স্থাপন করা হয়েছে ছয় হাজার তিনশ’ ১২টি ও পানির পাইপ ৬০কিলোমিটার। এক হাজার ৭১টি সরকারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দেয়া হয়েছে মাল্টিমিডিয়া সামগ্রী।

এই বিভাগের আরো খবর