ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৭৫

নীলফামারীসহ ছয় জেলার সাত মাদ্রাসার এমপিও স্থগিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

নীলফামারীর একটি সহ ৫২টি নন-এমপিও মাদ্রাসার পাঠদান অনুমোদন ও স্বীকৃতি স্থগিতের পাশাপাশি সাত মাদ্রাসার এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) স্থগিতের সুপারিশ করা হয়েছে। শূন্য পাস এমপিওভুক্ত মাদ্রাসাগুলো হচ্ছে নীলফামারীর সদর উপজেলার বেড়াকুঠিয়া বরুয়া দাখিল মাদ্রাসা, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার মোর্তা মণ্ডল দাখিল মাদ্রাসা, ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়ন কেন্দ্রীয় দাখিল মাদ্রাসা ও একই জেলার রাণীশংকৈল উপজেলার চন্দনহাট আলহাজ্ব ইমার উদ্দিন দাখিল মাদ্রাসা, ময়মনসিংহের ভালুকা উপজেলার পালগাঁও ডিএস দাখিল মাদ্রাসা, সিরাজগঞ্জের উল্লাহপাড়া উপজেলার দক্ষিণ পুষ্টিগাছা বনানী দাখিল মাদ্রাসা, এবং নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার টিএইচবি সলামিয়া দাখিল মাদ্রাসা।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন ভুঞা বলেন, এমপিওভুক্ত মাদ্রাসার এমপিও স্থগিতের নির্দেশ দিয়েছি। আর নন-এমপিও মাদ্রাসাগুলোর স্বীকৃতি ও পাঠদান স্থগিতের বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। শূন্যপাস প্রতিষ্ঠানগুলোকে ইতোমধ্যে শোকজ করা হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের দাখিল পরীক্ষায় ৫৯টি মাদ্রাসা থেকে কেউ পাস করেনি। পরে গত ১৭ অক্টোবর এসব মাদ্রাসার এমপিও বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এই নির্দেশের পর মাদ্রাসা শিক্ষা অধিদফতর এমপিওভুক্ত সাতটি মাদ্রাসার এমপিও স্থগিত করার প্রস্তুতি চূড়ান্ত করেছে। এ বিষয়ে অধিদফতর যেকোনও সময় আদেশ জারি করবে বলে জানা গেছে। অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. জিয়াউল আহসান বলেন, আমরা এমপিওভুক্ত সাতটি মাদ্রাসার এমপিও স্থগিত করছি। আজ-কালের মধ্যেই আদেশ জারি হবে।

৫২টি মাদ্রাসার স্বীকৃতি স্থগিত প্রসঙ্গে মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ বলেন, মাদ্রাসাগুলোর পাঠদানের অনুমতি ও একাডেমিক স্বীকৃতি স্থগিত করার জন্য সুপারিশ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় যে সিদ্ধান্ত দেবে, আমরা সেই ব্যবস্থা নেবো।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন ভুঞা বলেন, শিক্ষাবোর্ডের সুপারিশের আলোকে আমরা শিগগিরই ব্যবস্থা নেবো।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর