ব্রেকিং:
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে রংপুর জেলায় প্রায় ছয় হাজার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের দিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মহিউদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। আহত হয়েছেন অন্তত পাঁচজন। পবিত্র ঈদুল ফিতর আজ
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আজ মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। লালমনিরহাটে ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি রংপুরে ছয় হাজার মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত ঘরে বসে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী জাতীয় কবি কাজী নজরুলের জন্মজয়ন্তী আজ
১৬৪

নীলফামারী জেলা পুলিশের আয়োজনে আরো ৫ জেলায় শ্রমিক প্রেরণ       

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

নীলফামারী জেলা পুলিশের আয়োজনে ডিমলা থানার সহযোগিতায় উপজেলার ১০টি ইউনিয়ন থেকে পাঁচটি জেলায় ১৯৫ জন কৃষি শ্রমিক পাঠানোর হয়েছে।

যে জেলাগুলোতে পাঠানো হয়েছে- নওগাঁ জেলা (৩২ জন), মানিকগঞ্জ জেলা (১১ জন), বগুড়া জেলা (৬৬ জন), নাটোর জেলা (৩৩ জন) ভোলা জেলা (৫৩ জন)।

গতকাল রবিবার (২৬ এপ্রিল) ডিমলা পুলিশ, বাছাই করা ১৯৫ জন কৃষি শ্রমিককে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার দেন। 

ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, নীলফামারী জেলার ডিমলা উপজেলার বেশ কিছু জায়গায় বোরো ধানের চাষ হয় না। এ অঞ্চলের অধিকাংশ মানুষ মৎস্য চাষের ওপর নির্ভরশীল। তাই এ সময় এখানকার কৃষি শ্রমিকেরা বিভিন্ন জেলায় ধান কাটতে যান। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শ্রমিকেরা ধান কাটতে যেতে পারছেন না। তবে পুলিশের এই উদ্যোগের ফলে বিভিন্ন অঞ্চলের কৃষকের ধান কাটায় যেমন সুবিধা হবে, তেমনি মাড়াই করার কাজে যাওয়া শ্রমিকদের আর্থিক সচ্ছলতা আসবে।

বাংলাদেশের চাহিদানুযায়ী খাদ্য মজুতও নিশ্চিত হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পুলিশ এ বিষয়ে সহযোগিতা করছে বলেও জানান তিনি।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর