ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৩৯৯ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৮৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শ্রীলঙ্কার বিজয়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশা-কে শেখ হাসিনার অভিনন্দন দিনাজপুরে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ গঙ্গাচড়ার বন্যা কবলিত ৫’শ মানুষের মাঝে ত্রান বিতরণ মেজর সিনহা নিহতের ঘটনায় কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আ.লীগের প্রতিটি সংগঠনের সাথে মায়ের নিবিড় সম্পর্ক ছিল: শেখ হাসিনা
৬৩

নেপালের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

এএস গেমসে নেপালের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। ড্র হলেও ছিটকে যেত জামাল ভূঁইয়ারা। এমন ম্যাচে জয় তো দূরের ড্রও করতে পারল না বাংলাদেশ। ১-০ গোল ব্যবধ্যানে হেরে গেল বাংলাদেশ। ম্যাচে বাড়তি যন্ত্রণা জামাল ভূঁইয়ার লাল কার্ড। এই ম্যাচটি জিততে পারলে বাফুফের তরফ থেকে ৪০ হাজার মার্কিন ডলার (৩৪ লাখ টাকা) পেতেন বাংলাদেশের ফুটবলাররা। কিন্তু সেই পুরস্কার জেতা হলো না লাল-সবুজদের।

নেপালের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের ফুটবলারদের উজ্জীবিত করতে পুরস্কারের ঘোষণা দেয় বাফুফে। কিন্তু ফাইনালে টিকেট কাটতে না পারায় বিপুল অংকের সেই পুরস্কারের অর্থ হাতছাড়া হয়ে গেলো লাল-সবুজদের। সঙ্গে ভেঙে গেলো স্বর্ণ পুনরুদ্ধারের স্বপ্নও।

রোববার বিকেল সোয়া ৫টায় এসএ গেমসের ফুটবলে ফাইনালে ওঠার লড়াইয়ে ত্রিপুরেশ্বরের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মুখোমুখি হয় নেপাল ও বাংলাদেশ। রাউন্ড রবিনের ম্যাচটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল শুরু থেকে হাড্ডাহাড্ডি লড়াই করতে থাকে স্বাগতিকদের বিপক্ষে। কিন্তু ১১ মিনিটে সুজল শ্রেষ্ঠার বাড়ানো বল থেকে সুনীল বালের আড়াআড়ি শটে গোল হজম করে বসে জেমি ডে’র দল। বাকি সময় সমতায় ফেরার জন্য জোর চেষ্টা চালিয়ে যায় জামাল ভূঁইয়ারা। পুরো ম্যাচ জুড়ে নেপালের বিপক্ষে ৭টি শট নেয় বাংলাদেশ। যেখানে স্বাগতিকদের শট ৫টি। কিন্তু গোল মিসের মহড়ায় জামাল-সাদরা ব্যর্থ হয় গোল শোধ করতে।

তারমধ্যে উল্টো মাথা গরম করে নির্ধারিত সময়ের সঙ্গে যোগ করা পঞ্চম মিনিটে লাল কার্ড দেখে বসেন জামাল ভূঁইয়া। ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে নিজেদের সীমান্তে বল দখলের লড়াইয়ের সময় নেপালের ১৬ নাম্বার জার্সিধারী শেশাঙ্গকে ধাক্কা দিয়ে বসেন বাংলাদেশ দলের অধিনায়ক।

এই হারে এসএ গেমসের স্বর্ণ পুনরুদ্ধারের স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে লাল-সবুজদের। এর আগে বাংলাদেশ দু’বার স্বর্ণ জিতেছিল এসএ গেমসে। প্রথমবার ১৯৯৯ সালে এই কাঠমান্ডুতেই। দ্বিতীয়বার ২০১০ সালে ঢাকায়।

ফুটবলের স্বর্ণের লড়াইয়ে মঙ্গলবার মুখোমুখি হবে নেপাল ও ভুটান।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর