ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৯ জনে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
আমরা শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের অপেক্ষায়- প্রধানমন্ত্রী সব মাধ্যমিক স্কুলে হবে ডিজিটাল একাডেমি- প্রধানমন্ত্রী করোনাকালে রপ্তানির সম্ভাবনা বাড়ছে ইউরোপে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছে ২২ লাখের বেশি মানুষ আবাসন শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে পদ্মা সেতু
৫৮

পরিবেশ সৃষ্টির লক্ষে জলঢাকায় ১৬৫ টি শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০  

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমলে শিক্ষা ক্ষেত্রেই সবচেয়ে বেশি গুরত্ব দেওয়া হয়েছে। ফলে তার সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শিক্ষার্থীদের মানসম্মত পরিবেশ সৃষ্টি মধ্যদিয়ে পাঠদানের লক্ষে নীলফামারীর জলঢাকায় করোনাকালীন সময়ে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো সংস্কার করা হয়।

উপজেলাটিতে ২০১৯/২০ অর্থ বছরে রাজস্ব এবং পিইডিবি-৪ এর আওতায় মোট ১৬৫ টি বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত, স্লিপ, রুটিন মেইনটেনেন্স ও প্রাক প্রাথমিক এর বরাদ্দকৃত অর্থের কাজ সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়।

সরেজমিনে দেখা গেছে , অধিকাংশ বিদ্যালয়ের ভবনগুলো নতুন রংয়ে সেঁজেছে। যা শিশুদের বিদ্যালয়ের প্রতি আগ্রহ বড়িয়ে তুলবে। সেই সাথে শৌচাগার মেরামত, পানিয় জলের ব্যবস্থা, প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষ সজ্জিতকরণসহ নতুন নতুন শিক্ষা উপকরণ ক্রয় করায় বিদ্যালয়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাছাড়া বিদ্যালয়গুলোতে দীর্ঘদিন যাবৎ ব্রেঞ্চ সংকট ও ফ্যান সমস্যার সমাধান করা হয়েছে।

এবিষয়ে উপজেলার শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, এই সরকার আমলে শিক্ষা ক্ষেত্রেই গুরুত্ব দেওয়া হয়েছে সবচেয়ে বেশি। একসাথে এতগুলো বিদ্যালেয় সংস্কারে শিক্ষার অনুকূল পরিবেশ তৈরী করবে উপজেলাটিতে।
স্থানীয় জনগণ ও অবিভাবকগণ জানান, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার। সরকারের এই উন্নয়নের ছোয়া দেশের সব খাতেই লেগেছে। শিক্ষাখাতের উন্নয়নও আশানুরুপ হচ্ছে।

এসময়  দীর্ঘদিন পর বিদ্যালয়গুলো সংস্কার হওয়ায় সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান তাঁরা।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর