ব্রেকিং:
গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ২ হাজার ৯৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ৩৯ জনের
  • শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস আজ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়াণ দিবস আজ ডিসেম্বর-জানুয়ারিতে মাঠে গড়াতে পারে দেশের ঘরোয়া লিগের জনপ্রিয় আসর বিপিএল কাজে ফিরেছে দিনাজপুরের মধ্যপাড়া পাথরখনির শ্রমিকরা ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র করোনায় আক্রান্ত শেখ হাসিনার দূরদর্শিতায় বিশেষজ্ঞদের পূর্বাভাস ভুল প্রমাণিত হয়েছে: কাদের
১১৬

পাকিস্তানের হেড কোচ মিকি আর্থার বরখাস্ত হলেন

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

বিশ্বকাপের পর উঠা গুঞ্জনই শেষ পর্যন্ত সত্যি হলো। পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে মিকি আর্থারকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার (৭ আগস্ট) এক বিবৃতিতে পিসিবি চেয়ারম্যান এহসান মনি এমন ঘোষণা দেন।

এদিকে শুদু আর্থারই নন, একইসঙ্গে জাতীয় দলের দায়িত্ব থেকে সরানো হচ্ছে বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ অ্যান্ডি ফ্লাওয়ার ও ট্রেইনার গ্রান্ট লুডেনকেও।

বিবৃতিতে এহসান মনি বলেন, ‘নতুন নেতৃত্বের প্রয়োজনীয়তা থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিসিবির পক্ষ থেকে আমি আর্থার, ফ্লাওয়ার, লুডেন ও আজহারকে ধন্যবাদ জানাই। তাদের কঠোর পরিশ্রমে দল অনেক সাফল্য পেয়েছে। এই কোচিং স্টাফদের জন্য শুভকামনা।’

পিসিবি চেয়ারম্যান জানান, এখন নতুন করে প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে বিজ্ঞাপন দেবে পিসিবি। সেখান থেকে যাচাই-বাছাই করে যোগ্যতম চার কোচকে নিয়োগ দেয়া হবে।

২০১৬ সালে দুই বছরের জন্য পিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া আর্থার পাকিস্তানকে কম সফলতা এনে দেননি। ২০১৭ সালে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানোর পর আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে সরফরাজ-বাবর আজমদের ১ নম্বরে তুলে আনেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। তবে বিশ্বকাপে ভরাডুবির পর তার অনুরোধও কর্ণপাত করেনি পিসিবি।

পাকিস্তানের প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হলেও খুব বেশিদিন হয়তো বেকার থাকতে হবে না আর্থারকে। কেননা শ্রীলঙ্কা ও বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, এরই মধ্যে আর্থারের দিকে হাত বাড়িয়েছে বলে গুঞ্জন রয়েছে।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর