ব্রেকিং:
অন্যরকম সেঞ্চুরির বৃত্ত পূরণ করলো বাংলাদেশ ও জিম্বাবুয়ে পঞ্চগড়ে সাতদিনের ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে তা চীনের চেয়েও ভয়াবহ প্রাণঘাতী হতে পারে যথাযথভাবে পতাকা উত্তোলন না করায় রংপুরে দু’টি ব্যাংককে জরিমানা শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মাসেতুর ২৫তম স্প্যান বসানোয় সেতুর পৌনে চার কিলোমিটার দৃশ্যমান হলো ইংরেজি অ্যাকসেন্টে বাংলা বলা থেকে বিরত থাকতে আহ্বান প্রধানমন্ত্রীর

শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ বিএনপি: হাছান মাহমুদ কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া বন্ধের পূর্ণাঙ্গ রায় মাদারীপুরের শিবচরে রান্নাঘর থেকে লাগা আগুনে নিঃস্ব ১০টি পরিবার ঘরে বসেই পুরনো পণ্য কেনা-বেচার করতে দেশীয় অনলাইন প্লাটফর্ম ‘সোয়্যাপ’ চালু হয়েছে মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরে সর্বত্রই বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করা হবে:তাপস অবশেষে বিটিআরসিকে একহাজার কোটি টাকা দিচ্ছে গ্রামীণফোন
১২৮

পাটগ্রামে কলেজ ভবন নির্মাণে অনিয়ম রুখে দিল কলেজ শিক্ষার্থীরা

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২৭ মে ২০১৯  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা পূণম চাঁদ ভুতোরিয়া কলেজের ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে কলেজটির  শিক্ষার্থীরা।

রোববার (২৬ মে) বেলা ১২টার দিকে ওই কলেজে ৪তলা ভবন নিমার্ণে অনিয়মের অভিযোগে তুলে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেয় শিক্ষার্থী। 

শিক্ষার্থী, কলেজ অফিস ও ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার বাউরা পূণম চাঁদ ভুতোরিয়া কলেজে একাডেমিক ভবনের জন্য শিক্ষা প্রকৌশলী অধিদফতরের আওতায় ৪তলা একটি ভবন নির্মাণে দরপত্র আহ্বান করে সরকার। ভবনটি নির্মাণের দায়িত্ব পায় মেসার্স বেলাল কনস্ট্রাকশন নামে একটি ঠিকদারি প্রতিষ্ঠান। পরে তার কাছ থেকে কাজটি কিনে নেন পাটগ্রাম উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট। 

কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের অভিযোগ, কাজটিতে শুরু থেকে অনিয়ম হচ্ছে। নিম্নমানে ইট, বালু, সিমেন্ট, রড় ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দফতরে অভিযোগ করেও কোনো সুফল পাননি। ফলে রোববার ওই কলেজে ৪তলা ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে তুলে ক্যাম্পাসে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা যুবলীগ সভাপতি ঠিকাদার রাশেদুল ইসলাম সুইট বলেন, নিয়ম মেনেই কাজ হচ্ছে। কাজটিতে শুরু থেকে অহেতুক বাধা দিয়ে আসছে কলেজের লোকজন। কলেজের প্রতিষ্ঠাতার দোকান থেকে সিমেন্ট ও রড না কেনায় মিথ্যা অভিযোগ তুলে কাজ বন্ধ করে দিয়েছে। 

কলেজের অধ্যক্ষ মোস্তফিজার রহমান বসুনিয়া বলেন, শুরু থেকেই ভবন নির্মাণে ব্যাপক অনিয়ম হচ্ছে। কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দফতরে অভিযোগ করলেও বন্ধ হয়নি অনিয়ম। ফলে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।

কুড়িগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা কাজটি বন্ধ করে দিয়েছে বলে শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর