ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী। দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১১ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫৫৭ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণসহ মজবুত করে তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে তিন ইউপিতে চেয়ারম্যান পদে সাবেকরাই ফের নির্বাচিত নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের হাতীবান্ধার দুই ইউপিতে নৌকা নিয়ে `বাবার চেয়ারে` বসলেন ছেলে নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ করেও খালেদার গৃহবন্দির অভিযোগ!

পাতলা ভ্রু দ্রুত ঘন করবেন বে উপায়ে 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

মেকআপের সাহায্যে ভ্রু সন্দর করে আঁকা যায় ঠিকই। তবে তা প্রকৃত অর্থে ভ্রুকে সুন্দর করে তোলে না। ভ্রু ঘন করার কিছু সহজ উপায় রয়েছে, তা অনেকেরেই অজানা। চলুন তবে জেনে নেয়া যাক-
> ভ্রু থেকে যে কোনো রকমের ময়লা ও ব্যবহৃত প্রসাধনী দূর করতে আলতোভাবে তা এক্সফলিয়েট করে নিন। এটা ভ্রু’র পরিচ্ছন্নতা বজায় রাখে এবং বৃদ্ধি দ্রুত করে। প্রাকৃতিক স্ক্রাব ব্যবহার করা উপকারী। এক চা চামচ জলপাইয়ের তেলের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস ও এক চা-চামচ গুঁড়া চিনি মিশিয়ে স্ক্রাব তৈরি করে ব্যবহার করুন। এরপর পরিষ্কার পানি দিয়ে তা ধুয়ে নিন।

> ভ্রু সব সময় আঁচড়ে রাখুন। ভ্রু আঁচড়ানো এর বৃদ্ধিতে সহায়তা করে ও স্বাস্থ্য ভালো রাখে।

> ভ্রু’তে ক্যাস্টর অয়েল মালিশ করুন। এটা ভ্রু’র বৃদ্ধিতে ও তা মসৃণ রাখতে সহায়তা করে। ক্যাস্টর অয়েল নতুন ভ্রু গজাতে, উজ্জ্বল ও মসৃণ রাখতে সহায়তা করে।

> ভ্রু সাজাতে মেকআপ ব্যবহার না করে ভ্রুয়ের উপকারী সিরাম ব্যবহার করা ভালো। এর সঙ্গে ভ্রুয়ের চিরুনি দেয়া থাকে। যা ভ্রু সাজাতে সহজ হয়। সিরামে ভ্রু ঘন করার উপাদান ব্যবহার করা হয়ে থাকে। যা ভ্রুকে সুস্থ ও সুন্দর রাখতেও সহায়তা করে।