ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
৩০৩

পুলিশ সর্তক রয়েছে: আইজিপি

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮  

গাছের চারা রোপন করছেন আইজিপি

অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যাতে অপব্যবহার না হয় সেজন্য পুলিশ সতর্ক রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে পুলিশের বিশেষ অভিযান চলমান থাকবে।

রোববার সকালে কক্সবাজারের চকরিয়ায় এক উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। এ সময় আইজিপি বলেন, বিশেষ অভিযানে সন্ত্রাসী, মাদক কারবারি, অস্ত্র কারবারি কাউকে রেহাই দেয়া হবে না।

চকরিয়া থানার নতুন ভবন উদ্বোধনের সময় নির্মিত ভবনের সামনে সুসজ্জিত ফুলের বাগানে নাকাচুয়া প্রজাতির একটি গাছের চারা রোপন করেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। সারাদেশে মাদক নির্মূলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেয়া হয়েছ। বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করছে। যার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন।

নতুন ভবনের উদ্বোধন শেষে আইজিপি আরো বলেন, চকরিয়া থানার নবনির্মিত এই ভবন থেকে উপজেলার প্রায় ৬ লক্ষাধিক মানুষ পুলিশী সেবা পাবে। আইন-শৃঙ্খলা রক্ষা ও মানুষের জান-মালের নিরাপত্তায় এ থানা হবে একটি রোল মডেল। এজন্য যা প্রয়োজন পড়বে তা-ই করা হবে।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে চা-চক্রে মিলিত হন আইজপি।

নতুন ভবন প্রসঙ্গে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে দশতলা ফাউন্ডেশনের নবনির্মিত ভবনটির চারতলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। এই ভবনে রয়েছে সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত অস্ত্রাগার, নারী-পুরুষ ও শিশুর পৃথক হাজতখানা, মুন্সিখানা, কনফারেন্স রুম, অফিসারদের বিশাল হলরুমসহ অনেক সুবিধা।

উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের অ্যাডিশনাল আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি (প্রশাসন) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, কক্সবাজার ডিসি মো. কামাল হোসেন, এসপি এ বি এম মাসুদ হোসেন, আইজিপির ব্যক্তিগত সহকারি এএসপি মো. মাসুদ আলম, কক্সবাজারের অ্যাডিশনাল এসপি ইকবাল হোসেন, চকরিয়া সার্কেলের সি. এ এসপি কাজী মো. মতিউল ইসলাম ও চট্টগ্রাম রেঞ্জের সকল জেলার এসপি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর