শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৩৭৯

পুলিশ সর্তক রয়েছে: আইজিপি

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮  

গাছের চারা রোপন করছেন আইজিপি

অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যাতে অপব্যবহার না হয় সেজন্য পুলিশ সতর্ক রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে পুলিশের বিশেষ অভিযান চলমান থাকবে।

রোববার সকালে কক্সবাজারের চকরিয়ায় এক উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। এ সময় আইজিপি বলেন, বিশেষ অভিযানে সন্ত্রাসী, মাদক কারবারি, অস্ত্র কারবারি কাউকে রেহাই দেয়া হবে না।

চকরিয়া থানার নতুন ভবন উদ্বোধনের সময় নির্মিত ভবনের সামনে সুসজ্জিত ফুলের বাগানে নাকাচুয়া প্রজাতির একটি গাছের চারা রোপন করেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। সারাদেশে মাদক নির্মূলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেয়া হয়েছ। বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করছে। যার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন।

নতুন ভবনের উদ্বোধন শেষে আইজিপি আরো বলেন, চকরিয়া থানার নবনির্মিত এই ভবন থেকে উপজেলার প্রায় ৬ লক্ষাধিক মানুষ পুলিশী সেবা পাবে। আইন-শৃঙ্খলা রক্ষা ও মানুষের জান-মালের নিরাপত্তায় এ থানা হবে একটি রোল মডেল। এজন্য যা প্রয়োজন পড়বে তা-ই করা হবে।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে চা-চক্রে মিলিত হন আইজপি।

নতুন ভবন প্রসঙ্গে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে দশতলা ফাউন্ডেশনের নবনির্মিত ভবনটির চারতলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। এই ভবনে রয়েছে সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত অস্ত্রাগার, নারী-পুরুষ ও শিশুর পৃথক হাজতখানা, মুন্সিখানা, কনফারেন্স রুম, অফিসারদের বিশাল হলরুমসহ অনেক সুবিধা।

উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের অ্যাডিশনাল আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি (প্রশাসন) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, কক্সবাজার ডিসি মো. কামাল হোসেন, এসপি এ বি এম মাসুদ হোসেন, আইজিপির ব্যক্তিগত সহকারি এএসপি মো. মাসুদ আলম, কক্সবাজারের অ্যাডিশনাল এসপি ইকবাল হোসেন, চকরিয়া সার্কেলের সি. এ এসপি কাজী মো. মতিউল ইসলাম ও চট্টগ্রাম রেঞ্জের সকল জেলার এসপি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর