ব্রেকিং:
সারাদেশে সিনেমা হল নির্মাণে ১ হাজার কোটি টাকার তহবিল দেবে সরকার-প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
শেখ হাসিনাকে নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীতে মার্কিন রাষ্ট্রদূত পার্বত্যাঞ্চল এখন মৈত্রীময় অঞ্চলে পরিণত হয়েছে- মন্ত্রী এ বছর আইসিটি খাতে ২০ লাখ কর্মসংস্থান হবে- প্রতিমন্ত্রী পলক মাত্র ১২ বছরে বাংলাদেশ হয়ে উঠেছে ‘ডিজিটাল বাংলাদেশ’ কারিগরি শিক্ষায় ভাতের অভাব হয় না- প্রতিমন্ত্রী ফরহাদ

পৌরসভা নির্বাচন: সৈয়দপুরে বাতিল ৭ জনের মধ্যে ৬ প্রার্থী বৈধতা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে বাতিল হওয়া ৭ জনের মধ্যে ৬  জন প্রার্থীর মনোনয়নপত্রের বৈধতা ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার(২৭ ডিসেম্বর) বিকালে আপিল আবেদনের শুনানি শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। নির্বাচনের আপিল কর্মকর্তা ও নীলফামারী জেলা প্রশাসক  মো. হাফিজুর রহমান চৌধুরী প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। 

যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন ১ নম্বর ওয়র্ডের বর্তমান কাউন্সিলর মো: শাহীন হোসেন এবং নতুন প্রার্থী নূর আমিন প্রামানিক, ৫ নম্বর ওয়ার্ডের আকতার হোসেন ফেকু, ৭ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শাহীন আকতার, ৯ নম্বর ওয়ার্ডে আমিনুল ইসলাম এবং ১৫ নম্বর ওয়াডের বর্তমান কাউন্সিলর তারিক আজিজ।
 
বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলাম জানান, সৈয়দপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ২০ ডিসেম্বর। ওই দিন পৌরসভার মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিরর পদে ২২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। গত ২২ ডিসেম্বর মনোনয়ন যাছাই বাছাইয়ের দিনে ঋণখেলাপীর অভিযোগে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। রবিবার বাংলাদেশ ব্যাংক থেকে ঋণ খেলাপী নন বলে প্রেরিত সিআইবি প্রতিবেদন দাখিলের প্রেক্ষিতে তাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষানা করা হয়।

অন্যদিকে প্রয়োজনীয় প্রমানাদি দাখিল করতে না পারায় বয়স কমের অভিযোগে ১নম্বর ওয়ার্ডের মশিউর রহমান লিটনের প্রার্থীতা আপিল বিভাগেও বাতিল করা হয়। 

উল্লেখ যে, আগামীকাল ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ৩০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্ধ। ২০২১ সালের ১৬ জানুয়ারী প্রথমবারের মত এ পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।