ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৮৮৮ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫টি নমুনা পরীক্ষা করে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে ৩ হাজার ৭৭৫ জনের শরীরে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। আজ বুধবার রংপুর মেডিকেল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয় । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৮০ শতাংশ। নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পেয়ে যাব তার নিশ্চয়তা নেই- ফাউচি
  • বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৮ ১৪২৭

  • || ১১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরের পাঁচ নদীর পানি বিপৎসীমার উপরে: প্লাবিত হচ্ছে নতুন এলাকা বিএনপিতে ভাইপন্থীদের নিয়ে বিব্রত হাইকমান্ড শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০ কোটি টাকা খাবারের বিলের খবর ভিত্তিহীন- ঢামেক পরিচালক দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে- র‌্যাব ডিজি
৫৯

প্রথম পর্যটক হিসেবে চাঁদ ভ্রমণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

 

প্রথম পর্যটক হিসেবে চাঁদ ভ্রমণে যাচ্ছেন জাপানি ধনকুবের ইউসাকু মাইজাওয়া। যুক্তরাষ্ট্রের বেসরকারি প্রতিষ্ঠান স্পেসএক্স এই ঘোষণা দিয়েছে। মাইজাওয়া মূলত স্পেসএক্সের মাধ্যমেই চাঁদে পা রাখবেন। তবে তিনি একা নন, ভালোবাসার মানুষটিকে খুঁজে পেলে তবেই যাবেন।

এর আগে স্পেসএক্স এক টুইটের মাধ্যমে জানায়, বিশ্বের প্রথম ‘প্রাইভেট প্যাসেঞ্জার’ হিসেবে চাঁদে যাবেন জাপানি ফ্যাশন উদ্ভাবক ও কিউরেটর ইউসাকু মাইজাওয়া। তিনি চাঁদের চারপাশে চক্কর দেবেন। মহাশূন্যে যাওয়ার পর ওই দৃশ্য তথ্যচিত্র হিসেবে স্ট্রিম করা হবে ‘আবেমাটিভি’ সেবায়। তথ্যচিত্রের নাম দেয়া হয়েছে ‘ফুল মুন লাভার্স’।
 
ইউসাকু মাইজাওয়ার চাঁদে যাওয়ার বাহন হিসেবে থাকবে বিএফআর (বিগ ফ্যালকন রকেট)। বর্তমানে এর শেষ পর্যায়ের কাজ চলছে। তারপরও বলা যাচ্ছে না ঠিক কবে ভ্রমণে বের হবেন। কারণ এখনো ভালোবাসার মানুষ খুঁজছেন তিনি। খুঁজে পাওয়ার পরই তারিখ নির্ধারণ করবেন। সম্প্রতি ২০ উর্ধ্ব তরুণীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, একাকিত্ব ও শূন্যতা ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাকে। শুধু একটি জিনিসই আমার মনে হচ্ছে- এক নারীকেই ভালোবেসে যেতে হবে।

আগ্রহী নারীদের ১৭ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে। শর্তও আছে! মাইজাওয়ার ভবিষ্যত জীবন সঙ্গী হতে চাইলে অবশ্যই ‘মহাকাশে যেতে রাজি হতে হবে’ এবং ‘বিশ্ব শান্তি চান এমন কোনো মানুষ হতে হবে’। এমনটাই লেখা রয়েছে আবেদনের জন্য তৈরি ওই ওয়েবসাইটে।

জাপানে অনলাইন ফ্যাশন রিটেইলার হিসেবে শীর্ষস্থান দখল করেছে জজো। ফোর্বসের হিসাব অনুযায়ী, দেশটির ১৮তম ধনী ব্যক্তি মাইজাওয়া। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ প্রায় ২৯০ কোটি ডলার। ৪৪ বছর বয়সী এই শতকোটিপতি নিজের ফ্যাশন রিটেইলার ‘জোজা’ সফটব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর