ব্রেকিং:
কুড়িগ্রামে জেএমবি কর্তৃক ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলার সাক্ষ্য গ্রহন অনুষ্ঠিত দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় বেকারী মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সৈয়দপুরে তিন দিনব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলার শুরু সৈয়দপুর বিমানবন্দরে জোরপূর্বক প্রবেশের চেষ্টাকালে তিন যুবক গ্রেফতার সালমান শাহ পারিবারিক কলহে আত্মহত্যা করেছেন : পিবিআই

মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
পিলখানা বিদ্রোহ আর হত্যাযজ্ঞের ১১ বছর আজ ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল সাইফুল আলম লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সালাম না দেয়ায় সরকারি এক কর্মকর্তাকে পিটিয়ে আহত করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান বিশ্বজয়ী আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন হৃদয়কে সম্মানী ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন রসিক মেয়র সীমান্তে চোরাচালান রোধে বিজিবিকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির
৭৬

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, রংপুরে দুদুর বিরুদ্ধে মামলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রংপুরে মামলা দায়ের করেছে এডিশনাল পিপি আইনজীবী আব্দুস সাত্তার।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেনের আদালতে এই মামলা হয়েছে।

মামলার বিবরণীতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে দন্ডবিধি ৫০৬ (২) ধারার বিধান মতে হত্যার হুমকির অভিযোগ আনা হয়েছে। এতে বলা হয়েছে, গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১০টায় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ডিবিসি’র রাজকাহন টক-শোতে শামসুজ্জামান দুদু ঠান্ডা মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মিথ্যা ও উস্কানিমূলক আলোচনার এক পর্যায়ে সরকার পরিবর্তনে বিএনপির কৌশলের ব্যাপারে সঞ্চালকের প্রশ্নের জবাবে বলেন, ‘যেভাবে শেখ মুজিবকে বিদায় দেওয়া হয়েছে-সেভাবে শেখ হাসিনার বিদায় হবে’। বিএনপি নেতার এই বক্তব্যের মধ্যদিয়ে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে হত্যা করার ষড়যন্ত্র প্রকাশ পেয়েছে। যা সরাসরি হত্যার হুমকি ও দন্ডবিধি ৫০৬(২) ধারা মতে একটি অপরাধ।

এদিকে মামলা দায়ের শেষে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, ‘আমরা শঙ্কিত। ক্ষমতার লোভে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে যেভাবে স্বাধীনতা বিরোধি চক্রের আঁতাতে স্বপরিবারের হত্যা করা হয়েছে। একই ভাবে বিএনপি আজ বঙ্গবন্ধু কন্যাকে হত্যার ছক আঁকছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মিডিয়াতে তাদের পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা হিসেবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের এক আইনজীবী মামলা করেছেন। হুমকিদাতার বিরুদ্ধে আদালত আইনি ব্যবস্থা নিবেন বলে আমরা আশা করছি।

এদিকে ডিবিসির রাজকাহন টক-শোতে শামসুজ্জামান দুদুর ওই বক্তব্য প্রচারের পর থেকে তার বিরুদ্ধে ফুঁসে উঠেছে আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল রংপুরে দুদুর গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরো খবর