রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাস: ভারতে পর্যবেক্ষণে ১১ জন, বাংলাদেশে সতর্কতা আগামীকাল চালু হচ্ছে অত্যাধুনিক ‘জামালপুর এক্সপ্রেস’ জানুয়ারি মাসের শেষে টানা তিন দিন বৃষ্টির সম্ভাবনা। চীনে করোনা ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে ৪১। ভারত-বাংলাদেশ বাণিজ্যে প্রভাব ফেলবেনা পেঁয়াজ ও সীমান্ত ইস্যু- বাণিজ্যমন্ত্রী নির্বাচন থেকে সরে যাওয়ার নানামুখী পথ খুঁজছে বিএনপি- কাদের আমরা বন্ধুত্ব ধরে রাখতে চাই: আ’লীগকে উদ্দেশ্য করে মশিউর রহমান রাঙ্গা।
৩৯৬

প্রধানমন্ত্রী হাতে তথ্যপ্রযুক্তির দুই আন্তর্জাতিক পুরস্কার

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাতে পাওয়া দুটি আন্তর্জাতিক পুরস্কার তুলে দিয়েছে টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

সোমবার মন্ত্রিসভার বৈঠকের শুরুতে বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ‘অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ ও ‘অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ দুটি পুরস্কার এসেছে তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম সংগঠন অ্যাসোসিও থেকে। প্রথমটি বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ‘অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এবং অন্যটি ‘অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ড’।

পুরস্কার হস্তান্তরের বিষয়টি বৈঠকের শেষে সাংবাদিকদের জানিয়েছেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। জাপানে অনুষ্ঠিত অ্যাসোসিও ডিজিটাল সামিট-২০১৮ আয়োজনে আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানিজ হিসেবে বাংলাদেশ কমিউনেকশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) অ্যাসোসিও অ্যাওয়ার্ড পায়।

একই অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন ‘ইনফো সরকার-৩’ প্রজেক্টে দেশের দুই হাজার ৬০০টি ইউনিয়নে ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ইন্টারনেট অবকাঠামো তৈরির স্বীকৃতি হিসেবে অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ডও পায় বাংলাদেশ।

এরআগে দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ মহাকাশে পাঠিয়ে ৫৭তম দেশ হিসেবে মহাকাশে নাম লেখায় বাংলাদেশ এবং গেল শুক্রবার বাংলাদেশ স্যাটেলাইটির পূর্ণ নিয়ন্ত্রণ বুঝে পায়।

এই বিভাগের আরো খবর