সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

৩২৯

প্রার্থী হতে বিএনপির চাপ, কামালের স্পষ্ট ‘না’

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দলীয় চেয়ারপারসনের অবর্তমানে নির্বাচনে প্রার্থী হতে ড. কামালকে খালেদার তিনটি আসন উপহার হিসেবে দিতে চায় বিএনপি। এরইমধ্যে অনানুষ্ঠানিকভাবে তেমন ঘোষণাও দিয়েছেন দলটির নেতারা। তবে বিএনপি চাইলেও প্রার্থী হতে চান না জাতীয় ঐক্যফ্রন্ট প্রধান ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। কারন, তিনি শারীরিকভাবে বেশ অসুস্থ্। এ অবস্থায় তার পক্ষে নির্বাচন করা প্রায় অসম্ভব। আর একারণেই গত ৯ নভেম্বর রাজশাহীর সমাবেশেও যোগ দেননি তিনি। মোবাইল ফোনের মাধ্যেমে সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন ঐক্যফ্রন্ট প্রধান।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ড. কামাল হোসেনকে আমিও নির্বাচনে প্রার্থী হতে অনুরোধ করেছি। কিন্তু তিনি কোনোভাবেই রাজি হচ্ছেন না। ড. কামালের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে শারীরিক অসুস্থতার কারণে তিনি বাসায়ই থাকছেন।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচন নিয়ে বেশিরভাগ রাজনৈতিক দল যখন অন্ধকারে ঠিক তখন ড. কামাল ক্ষমতার মালিক জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অবতীর্ণ হন। তার সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের দাবিসহ সাত দফার পক্ষে জোরালো অবস্থান নেন আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না ও বঙ্গবীর কাদের সিদ্দিকীর মতো রাজনীতিকরা। আর তাতেই শক্ত অবস্থানে দাঁড়ায় বিএনপি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর