মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৪৮৬

প্রেক্ষাগৃহে হাউজফুল ‘হাসিনা; অ্যা ডটারস টেল’

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮  

‘হাসিনা; অ্যা ডটার টেল’

দেশের চারটি প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস্ টেল’। বহুল প্রতিক্ষিত এই সিনেমা মুক্তি পাওয়ার পর অজানাকে জানার আগ্রহ নিয়ে মানুষ ভীড় করছে প্রেক্ষাগৃহগুলোতে। আর কাউকেই হতাশ করেনি এ ডকুফিল্মটি।

পুরো ৭০ মিনিট ছিলো মুগ্ধতা এবং অশ্রুঝরা! এ সময় মানুষ শেখ হাসিনাকে একজন প্রধানমন্ত্রী হিসেবে দেখেননি, দেখেছেন একজন অটপৌরে সাধারণ বাঙালী নারীকে। ঠিক যেমনটা উপস্থাপন করতে চেয়েছিলেন নির্মাতা রেজাউর রহমান খান পিপলু।

রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস ও মধুতি সিনেমা হলে খোঁজ নিয়ে জানা গেল, প্রতিটি শোতেই দর্শকের অংশগ্রহণ বেশ ভালো।

স্টার সিনেপ্লেক্সের জৈষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন ডেইলি বাংলাদেশকে বলেন, ট্রেলার প্রকাশের পর থেকেই মানুষের মধ্যে সিনেমাটি দেখার আগ্রহ তৈরী হয়েছে প্রবলভাবে। শুক্রবার আমাদের এখানে প্রথমদিন ৫টি করে শোয়ের আয়োজন করি। এখন পর্যন্ত প্রতিটি শো-ই হাউজফুল। বুধবার বাদে প্রতিদিনই ৫টি করে শো চলবে। আশা করছি, এই শো-গুলোও হাউজফুল হবে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, প্রথম দিন যে পরিমাণ মানুষ বঙ্গবন্ধু কন্যার ডকুফিল্ম দেখতে এসেছেন তাতে আমরা সন্তুষ্ট। কারন এ ধরনের ডকুফিল্ম প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়াটাও একটা রেকর্ড। এই ডকুফিল্মটা সবারই দেখা উচিত।

এছাড়া চট্টগ্রামের সিলভার স্ক্রীন ও রাজধানীর ব্লকবাস্টার সিনেমাস্-এ বেশ ভালো চলছে সিনেমাটি। সিলভার স্ক্রীনে প্রথমদিন চারটি শো হাউজফুল ছিলো।

সিনেমা দেখে এসে নিজাম উদ্দীন নামক এক তরুণ লিখেন, অনেক অজানাকে জানলাম। ধন্যবাদ পরিচালককে, অজানা অনেক তথ্য সাবলিলভাবে উপস্থাপন করার জন্য।

শুক্রবার স্টার সিনেপ্লেক্সে ‘হাসিনা; অ্যা ডটারস টেল’ দেখে মাহফুজ মিশু বলেন, অসাধারণ নির্মাণ। এটি শুধু একটি ডকুফিল্ম না, রাজনীতিক ও প্রধানমন্ত্রীর বাইরে একজন শেখ হাসিনাকে জানার ও বোঝার দারুণ সুযোগ এটি।