ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৬৭ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন।
  • বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ কামাল ছিলেন নির্লোভ, নির্মোহ- কাদের মুক্তি পেলো বঙ্গবন্ধুর উক্তি নিয়ে চলচ্চিত্র ‌‘চল যাই’ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ ঠাকুরগাঁওয়ে করোনায় আরো একজনের মৃত্যু
১৮৫

ফিফা বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তিনজনের তালিকা প্রকাশ

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

ফিফা বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তিনজনের তালিকায় স্থান পেলেন লিভারপুলের সেন্টার ব্যাক ভার্জিল ফন ডাইক। এর আগে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতেছেন তিনি। অবশ্য তিনজনই এই তালিকায় ঠাঁই পেয়েছেন। আগামী ২৩ সেপ্টেম্বর ইতালির মিলান নগরীতে ঘোষণা করা হবে এবারের ফিফা বর্ষসেরা পুরস্কার দ্য বেস্ট বিজয়ীর নাম।

উয়েফা বর্ষসেরা নারী ফুটবলারের খেতাবজয়ী ইংল্যান্ডের ফুলব্যাক লুসি ব্রোঞ্জও ফিফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। তার সঙ্গে ওই তালিকায় স্থান পেয়েছেন যুক্তরাষ্ট্রকে নারী বিশ্বকাপ জেতানো দুই তারকা মেগান র‌্যাপিনো ও অ্যালেক্স মরগ্যান।

পুরুষ বিভাগে সেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা, লিভারপুলের জার্গেন ক্লপ এবং টটেনহ্যাম হট স্পার্সের মরিসিও পচেত্তিনো। সেরা নারী কোচ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন বিশ্বকাপের সেমিফাইনালে ইংলিশদের পৌঁছে দেয়া ফিল নেভিল, যুক্তরাষ্ট্রের জিল এলিস এবং নারী বিশ্বকাপের ফাইনালে খেলা ইউরোপীয় চ্যাম্পিয়ন দল হল্যান্ডের সারিনা ওয়েগম্যান।

ফিফা বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা

বর্ষসেরা পুরুষ ফুটবলার: লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিন ফন ডাইক।

বর্ষসেরা নারী ফুটবলার: লুসি ব্রোঞ্জ, মেগান র‌্যাপিনো ও অ্যালেক্স মরগ্যান।

পুরুষ কোচ: পেপ গার্দিওলা, জার্গেন ক্লপ ও মরিসিও পচেত্তিনো।

নারী কোচ: জিল এলিস, ফিল নেভিল ও সারিনা ওয়েগম্যান।

বর্ষসেরা পুরুষ গোলরক্ষক: অ্যালিসন বেকার, এডারসন ও মার্ক- আন্দ্রে টের স্টেগান।

বর্ষসেরা নারী গোলরক্ষক: ক্রিস্টিয়ান এন্ডলার, হেডভিগ লিন্ডাল ও সারি ফন ভিনেন্ডাল।

সেরা গোলের পুসকাস অ্যাওয়ার্ড: লিওনেল মেসি, জুয়ান কুইন্তেরো ও ড্যানিয়েল জরি।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর