ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
৬৯

ফিফা বর্ষসেরা মেসি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৯  

লিওনেল মেসি সোমবার রাতে মিলানে ফিফা বর্ষসেরার (পুরুষ) সম্মাননা পেয়েছেন। রোনালদো ও ফন ডাইককে পেছনে ফেলেছেন তিনি। ফিফার কাছ থেকে ৬ষ্ঠবারের মত বর্ষসেরার সম্মাননা পেলেন মেসি। রোনালদো ৫ বার ফিফার সম্মাননা পেয়েছেন। 

ক্রিশ্চিয়ানো রোনালদো এই অনুষ্ঠানে আসতে পারেননি। তিনি জুভেন্টাসের হয়ে পরের ম্যাচেও খেলছেন না। গুরুত্বপূর্ন কোনো কাজে আটকে গেছেন হয়তো!

মৌসুমের সবচেয়ে সুন্দর গোলদাতা পান পুসকাস অ্যাওয়ার্ড। হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের সম্মানে এই সম্মাননা। লিওনেল মেসি এবার পুসকাসের তালিকায় ছিলেন। তবে সবাইকে অবাক করে হাঙ্গেরির ড্যানিয়েল সোরি পুসকাস অ্যাওয়ার্ড জেতেন। বর্ষসেরা কোচ হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। একজন মা অন্ধ ছেলেকে নিয়ে খেলা দেখতে মাঠে যান। সিলভিয়া গ্রেচ্চো ফিফা ফ্যান অ্যাওয়ার্ড জিতেছেন। 

এবার চমক ছিল। বর্ষসেরা নারী গোলরক্ষক হয়েছেন সারি ফন ভিনেনডাল। বর্ষসেরা নারী একাদশও ঘোষণা করা হয়েছে। এছাড়া পুরুষ একাদশ তো ছিলই। বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন অ্যালিসন বেকার। তিনি লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক। সেরা নারী কোচ হয়েছেন যুক্তরাষ্ট্রের জিল এলিস। 

এবারের অনুষ্ঠানটি পরিচালনা করেন রুড গুলিত ও ইলারিয়া আমিকো। 

বর্ষসেরা পুরুষ একাদশের গোলরক্ষক ছিলেন অ্যালিসন। ডিফেন্ডার রামোস, ডি লিখট, ফন ডাইক ও মার্সেলো। মিডফিল্ডে ছিলেন মড্রিচ, ডি ইয়ং ও হ্যাজার্ড। আক্রমণভাগে এমবাপ্পে, মেসি ও রোনালদো রয়েছেন। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর