ব্রেকিং:
সপ্তাহখানেক নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে রংপুরের আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। আজ শুক্রবার (১৮ জুন) বিকেলে তার খোঁজ পাওয়া যায়।
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
নতুন প্রজন্মকে অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে- শিক্ষামন্ত্রী রংপুরের শতরঞ্জি পেল জিআই পণ্যের স্বীকৃতি রৌমারীতে মাদরাসাছাত্রদের মারধরের অভিযোগে শিক্ষক আটক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

‘ফিলিস্তিনের প্রতি বঙ্গবন্ধু’র সেই সমর্থন আজও অবিচল বাংলাদেশ’   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, দখল ও বৈষম্যের বিরুদ্ধে বহু বছরের সংগ্রামের কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনিসহ সব নিপীড়িত শোষিত বঞ্চিত মানুষের বেদনা দৃঢ়ভাবে অনুধাবন করেছিলেন। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু প্রথমবারের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে যে বক্তব্য রাখেন সেখানেও তিনি ফিলিস্তিনের প্রতি তার দ্ব্যর্থহীন সমর্থন ব্যক্ত করেন। ফিলিস্তিনের প্রতি বঙ্গবন্ধু’র সেই সমর্থনের ঘোষণার প্রতি আজও বাংলাদেশ অবিচল রয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় ওআইসি এর অঙ্গ সংগঠন ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরাম আয়োজিত ‘হিউম্যান রাইটস ভায়োলেশন্স ইন প্যালেস্টাইন’ শীর্ষক আন্তর্জাতিক ওয়েবিনারে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি মানবিক রাষ্ট্র হিসেবে সব সময়ই বিশ্বের নির্যাতিত মানুষের পাশে থেকেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর সম্প্রতি ইসরায়েলের হামলা ও আগ্রাসনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ফিলিস্তিনের ন্যায়সঙ্গত আন্দোলনকে দৃঢ়ভাবে সমর্থনের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। 

ফিলিস্তিনের যুবকদের দুর্বিষহ ও অনিশ্চিত জীবন যাপনের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন প্রতিমন্ত্রী। এ সময় তিনি বিশ্বের শান্তিকামী সব মানুষকে ফিলিস্তিন যুবকদের একটি নিরাপদ ও শান্তিপূর্ণ জীবন নিশ্চিত করতে সমন্বিত পদক্ষেপের আহবান জানান। 

অনুষ্ঠানে আইসিওয়াইএফ এর প্রেসিডেন্ট তাহা আইয়ানের সভাপতিত্বে বাংলাদেশ ছাড়াও মরক্কো, তুরস্ক, পাকিস্তান,  লেবানন, লিবিয়া ও ফিলিস্তিনের যুব ও ক্রীড়া মন্ত্রীরা বক্তব্য রাখেন ।