ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
২৯০

ফের আত্মগোপনে আনপ্রেডিক্টেবল হিরো এরশাদ, গণভবনে রওশন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচনকে আবারো আত্মগোপনে দেশের রাজনীতির আনপ্রেডিক্টেবল হিরো জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গেল শনিবার গভীর রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। রাতেই তাকে নেয়া হয় ঢাকা সিএমএইচে। ভর্তি করা হয় হিমোগ্লোবিনের সমস্যার কারণ দেখিয়ে। একদিন পরই ছাড়েন হাসপাতাল। কিন্তু আর ফেরেননি বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে। তবে কেউ কেউ বলছেন নিজ বাসভবনেই আছেন তিনি। কিন্তু কোনো হদিস পাওয়া যায়নি তার।

এছাড়া গত দুদিন ধরে গণমাধ্যমের সামনেও আসেননি তিনি। প্রশ্ন কোথায় গেলেন এরশাদ? এ বিষয়ে জাপাও নেতারা মুখ খুলছেন না। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানান, অজ্ঞাত স্থানে 'বিশ্রামে আছেন' পার্টির চেয়ারম্যান। গত শনিবার রাতে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ছাড়া পেয়ে বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে ফেরেননি তিনি। এরশাদ কোথায় তা জানতে জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে ফোন দিলে তিনি বলেন, এরশাদ নিজ বাসায় আছেন। বিশ্রাম করছেন। নেতাকর্মীদের চাপে বিশ্রামে আছেন তিনি।

নাম প্রকাশে আরেক নেতা বলেন, গতবার গুলশানের যে বাসায় তিনি একদিন ছিলেন এবারও সেখানেই আছেন। আর এ কারণে শনিবারের সাক্ষাতকার স্থগিত করা হয়েছে। তবে ওই নেতা বলেন, মঙ্গলবার ইমান্যুয়েলসে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেবেন এরশাদ।

দেশের রাজনীতিতে একমাত্র আনপ্রেডিক্টেবল চরিত্র সাবেক রাষ্ট্রপতি এরশাদ। এবার আওয়ামী লীগের সঙ্গে জোট করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেও এরশাদ শেষ পর্যন্ত কী করবেন, তা নিয়ে রয়েছে সংশয়।

বিএনপির সঙ্গে জোট করেও ২০০১ সালের নির্বাচনের আগে চার দল ছাড়েন এরশাদ। আবার বিএনপির সঙ্গে আলাপ চালিয়েও ২০০৬ সালে ভোটের আগে যোগ দেন মহাজোটে। তিন দিন 'আত্মগোপনে' থাকার পর ওই বছর ১৮ ডিসেম্বর পল্টনে আওয়ামী লীগের মহাসমাবেশে যোগ দিয়ে রাজনীতিতে আলোচনার জন্ম দেন এরশাদ। ২০১৪ সালের জাতীয় নির্বাচনের আগেও হাসপাতালে ছিলেন তিনি। একদিন ছিলেন আত্মগোপনে। তৎকালীন ভারতীয় পররাষ্ট্র সচিব সুজাতা সিংকে সাক্ষাৎ দিতে এক রাত পর বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় ফেরেন সাবেক রাষ্ট্রপতি।

এবারও নির্বাচন ও আসন বন্টনের আগে এরশাদ হাসাপাতালে যাওয়ায় প্রশ্ন উঠেছে। তবে হাসপাতাল থেকে বের হয়ে আড়ালে চলে যাওয়ায় ফের রহস্যের জন্ম দিয়েছেন আনপ্রেডিক্টেবল এরশাদ।

এদিকে সোমবার দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের অফিসে সম্মিলিত জাতীয় জোটের বৈঠকে শরিকদের আসন বন্টন নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু সে বৈঠকেও ছিলেন না এরশাদ। বনানীতে তার অফিসের চারদিকে বাড়ানো হয়েছে নিরাপত্তা। বনানী অফিস ও বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনের নিরাপত্তায় কাজ করছে আইনশৃঙ্খলাবাহিনী।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর