শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

১২

ফেসবুকে আপত্তিকর পোস্ট: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, আহত শতাধিক

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

ফেসবুকে আপত্তিকর পোস্ট নিয়ে ভোলার বোরহানউদ্দিনে জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশসহ শতাধিক আহত হয়েছেন।

রোববার সকালে উপজেলা সদরের বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘটনাস্থলে বিভাগীয় ডিআইজি, ডিসিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। 

নিহতরা হলেন- মাহফুজুর রহমান পাটোয়ারী, মিজান, মাহবুর রহমান ও শাহিন। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই।

স্থানীয়রা জানায়, ফেসবুকে আপত্তিকর পোস্ট এর প্রতিবাদে বোববার সকালে বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সমাবেশের আয়োজন করা হয়। এতে অংশ নিতে উপজেলার কয়েক হাজার মানুষ একত্রিত হয়ে পোস্টকারীর ফাঁসি চাই’- এমন স্লোগান দিতে থাকেন। সমাবেশ শুরুর পর দ্রুত তা শেষ করতে পুলিশ তাগাদা দিলে  বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ১০ পুলিশসহ আহত হন শতাধিক। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে নেয়া হয়।

ভোলা জেলার এসপি সরকার মোহাম্মদ কাউসার বলেন, অনুমতি ছাড়াই তারা সমাবেশ করতে চেয়েছিল। তাদের দ্রুত সমাবেশ শেষ করতে বলা হয়। কিন্তু তারা কথা না শুনে উল্টো আমাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও লাঠিচার্জ করা হয়।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর