ব্রেকিং:
রংপুর স্টেশন থেকে কোনো ট্রেন চলবে না। রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রংপুর রেলওয়ে স্টেশনের মাস্টার আলমগীর হোসেন। রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে আরও তিনজন বাড়ি ফিরলেন। রোববার (৩১ মে) দুপুরে করোনামুক্ত হওয়ায় ওই তিনজনকে ছাড়পত্র দেয়া হয়। রংপুর-ঢাকা মহাসড়কে ১ জুন (সোমবার) থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হবে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
১৬

ফেসবুকে এগিয়ে সাকিব, ইউটিউবে তামিম   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মে ২০২০  

বাংলাদেশের ক্রিকেট বর্তমান পর্যায়ে আসার পিছনে যাদের ভূমিকা সবচেয়ে বেশি তাদের মাঝে উল্লেখযোগ্য হলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। নিজ পারফরম্যান্সের গুণে সারাবিশ্বেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন দুজন। তবে জনপ্রিয়তার দিক থেকে কে এগিয়ে, এমন প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে পাওয়া গেছে চমকপ্রদ তথ্য।
সাধারণত সামাজিক যোগাযোগমাধ্যমে যার ফলোয়ার বা অনুসরণকারী যতবেশি তাকেই জনপ্রিয় মনে করা হয়। সেদিক থেকে দেখা যাচ্ছে ইউটিউবে এগিয়ে তামিম, ফেসবুকে সাকিব। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাকিবের ফলোয়ার সংখ্যা বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি (১১ মিলিয়ন)। তার চেয়ে ঢের পিছিয়ে থাকা তামিমের ফলোয়ার ২.৬ মিলিয়ন। দেশের অনেক ক্রিকেটারদের চেয়েও ফলোয়ার সংখ্যায় অনেক পিছিয়ে আছেন তিনি।  তবে ইউটিউবে আবার অনেক এগিয়ে তামিম। 

এদিকে চলতি মাসেই নিজেদের নামে ইউটিউব চ্যানেল খুলেছেন তামিম-সাকিব। শুরু থেকেই ইউটিউবে বেশ সক্রিয় তামিম। করোনার এই সময়ে দেশ-বিদেশের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে ফেসবুকে তামিমের লাইভ শো বেশ জনপ্রিয়তা পেয়েছে। ফেসবুকে প্রচারিত এসব শোয়ের ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করছেন তিনি। ফলে ঝড়ের গতিতে বেড়েছে সাবস্ক্রাইবার। 

তামিমের চ্যানেলটির বয়স মাত্র দুই সপ্তাহ। তবে এরই মধ্যে তা সাবস্ক্রাইব করেছেন ৬৬ হাজার মানুষ। এই সময়ে ১১টি ভিডিও পোস্ট করেছেন দেশসেরা ওপেনার। এর মধ্যে লাইভ আড্ডার ৯টি পর্বও আছে।

তামিমের মাত্র এক সপ্তাহ পর ইউটিউব চ্যানেল খোলেন সাকিব। এখন পর্যন্ত মাত্র একটি ভিডিও পোস্ট করেছেন এই অলরাউন্ডার। নিজের দ্বিতীয় কন্যা সন্তানের সঙ্গে সবাইকে পরিচয় করিয়ে দিয়েছেন ইউটিউব চ্যানেলের সেই ভিডিওর মাধ্যমে। এখন পর্যন্ত ১৫ হাজারের কিছু বেশি মানুষ সাকিবের চ্যানেলটি সাবস্ক্রাইব করেছে।

ক্রিকেট মাঠে দীর্ঘদিন ধরেই নানা রেকর্ড ভাঙ্গা গড়ার প্রতিযোগিতায় মেতে আছেন দুই সতীর্থ সাকিব ও তামিম। তবে সামাজিক যোগাযোগমাধ্যমের দুই ক্ষেত্রে দুজন আলাদা আলাদাভাবেই শীর্ষে রয়েছেন। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর