ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

১১২

ফেসবুকে থাকবে না ‘লাইক’ অপশন!

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কম লাইকের কারণে ফেসবুকের অনেক পোস্টই গুরুত্ব পায় না। আবার অনেক স্ট্যাটাস লাইকের উপর ভিত্তি করে চারদিকে চড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এসেছে ফেসবুক কর্তৃপক্ষের। তাই নিউজ ফিড পোস্টে লাইক কাউন্টার সরিয়ে ফেলার কথা ভাবছে প্রতিষ্ঠানটি।

এর আগে লাইক গণনা উঠিয়ে দেয়ার ঘোষণা দেয় ইনস্টাগ্রাম। ইতোমধ্যে সাতটি দেশে সুবিধা লুকানোর বিষয়টি পরীক্ষা করা হচ্ছে। ব্যবহারকারী যাতে পোস্টের ওপর বেশি গুরুত্ব দেয় এবং তা শেয়ারের দিকে বেশি মনোযোগ দেয় সে উদ্দেশ্যেই এমন পরিকল্পনা। ইনস্টাগ্রামের মতো ফেসবুকও এমনটা চালু করতে পারে।

প্রযুক্তি বিশেষজ্ঞ জেন ম্যানচুন ওং সম্প্রতি ফেসবুকে এ অপশন খুঁজে পেয়েছেন। তিনি জানিয়েছেন, ফেসবুক অ্যান্ড্রয়েড অ্যাপে লুকানো লাইক কাউন্টের বিষয়টি পরীক্ষা করছে ফেসবুক।

ইনস্টাগ্রামে চালানো পরীক্ষার ফলও এখনো প্রকাশ করেনি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ফেসবুকে পরীক্ষা করার অর্থ দাঁড়ায়, এ ক্ষেত্রে ইতিবাচক ফল পেয়েছে তারা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –