ব্রেকিং:
হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। সময় এক ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত ছিল। শিক্ষাপ্রতিষ্ঠান ও সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ করোনার উপসর্গ নিয়ে কুড়িগ্রামে পুলিশ সদস্যের মৃত্যু পানিবন্দি ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত:ত্রাণ প্রতিমন্ত্রী ৪৮ ঘণ্টা আগেই রংপুর সিটিতে পশুর বর্জ্য অপসারণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন।
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে- প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ ভিয়েনায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট` উদ্বোধন দেশবাসী নিরাপদে ঈদ উদযাপন করেছে- স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার- তথ্যমন্ত্রী
১১

ফেসবুকে থ্রিডি ছবি তৈরি করবেন যেভাবে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

ফেসবুকের নিউজ ফিডে ত্রিমাত্রিক ছবি (থ্রিডি) বাড়ছেই। ‘থ্রিডি ফটোস’ ফিচারের মাধ্যমে স্মার্টফোনে তোলা ছবিকে থ্রিডিতে রূপান্তর করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শেয়ার করা যাচ্ছে। কিন্তু অনেকেই এই ফিচারটি ব্যবহার করতে পারছেন না।

‘থ্রিডি ফটোস’ ফিচারটি ব্যবহার করে ফেসবুকে ত্রিমাত্রিক ছবি পোস্ট করতে কিছু ধাপ অনুসরণ করতে হবে। এজন্য অবশ্যই নির্ধারিত মডেলের ডিভাইস ব্যবহার করতে হবে। আর সেসব ডিভাইস দিয়ে পোট্রেট মোডে ছবি ধারণ করতে হবে।

যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে, সেগুলো হচ্ছে—স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এছাড়া আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

ত্রিডি ছবি তৈরি এবং শেয়ার করা যাবে যেভাবে—

* ক্যামেরা চালু করে পোর্ট্রেট মোড অন করুন। এবার যে ছবিটি ‘থ্রিডি ফটোস’-এ শেয়ার করতে চান তা আপনার ক্যামেরায় ধারণ করুন।

* এবার ফেসবুক অ্যাপ চালু করে নতুন পোস্ট তৈরি করা শুরু করুন।

* উপরের ডান কোণায় থাকা ‘তিন বিন্দু’ আইকনটির উপর স্পর্শ করুন।

* এবার পোর্ট্রেট ফোল্ডার খুলতে ‘থ্রিডি ফটোস’ অপশনটিতে ক্লিক করে ছবি নির্বাচন করুন। এবার শেয়ার করুন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর