ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
১৭০৪

বঙ্গবন্ধুকে সম্মাননা: বাংলাদেশি ইমিগ্রান্ট ডে রেজ্যুলেশন পাশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে প্রথম বাংলা ভাষণ দিয়েছিলেন। সেই দিনটিকে ২০২০ সালের জন্য বাংলাদেশি ইমিগ্রান্ট ডে হিসেবে রেজ্যুলেশন পাশ করেছে নিউইয়র্ক স্টেট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁকে এ সম্মান জানিয়েছে নিউইয়র্ক স্টেট। 

মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহা সিনেটের স্ট্যাভেস্কির মাধ্যমে এই বিষয়ে একটি প্রস্তাবনা পাঠালে ১৪ জানুয়ারি নিউইয়র্ক স্টেট গভর্নর এন্ড্রু ক্যুমো এটি জে ২৩৪৬ স্মারকে রেজ্যুলেশন আকারে পাশ করেন। ২০ জানুয়ারি নিউইয়র্ক স্টেট সেক্রেটারি আলেন্ড্রো এন পলিনো মূল রেজ্যুলেশনটি নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশন গ্রহণ করে।

বিশ্বজিত সাহা বলেন, বাংলাদেশ সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ২০২০ সালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে। ২৫ সেপ্টেম্বরকে বাংলাদেশ সরকার যদি ‘বাংলাদেশ ইমিগ্রান্ট ডে’ হিসেবে ঘোষণা করে তবে আমি মনে করি এটি হত জাতির জনককে শ্রদ্ধা জানাবার গৌরবতম অধ্যায়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর