ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
১৬৮৭

বঙ্গবন্ধুকে সম্মাননা: বাংলাদেশি ইমিগ্রান্ট ডে রেজ্যুলেশন পাশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে প্রথম বাংলা ভাষণ দিয়েছিলেন। সেই দিনটিকে ২০২০ সালের জন্য বাংলাদেশি ইমিগ্রান্ট ডে হিসেবে রেজ্যুলেশন পাশ করেছে নিউইয়র্ক স্টেট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁকে এ সম্মান জানিয়েছে নিউইয়র্ক স্টেট। 

মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহা সিনেটের স্ট্যাভেস্কির মাধ্যমে এই বিষয়ে একটি প্রস্তাবনা পাঠালে ১৪ জানুয়ারি নিউইয়র্ক স্টেট গভর্নর এন্ড্রু ক্যুমো এটি জে ২৩৪৬ স্মারকে রেজ্যুলেশন আকারে পাশ করেন। ২০ জানুয়ারি নিউইয়র্ক স্টেট সেক্রেটারি আলেন্ড্রো এন পলিনো মূল রেজ্যুলেশনটি নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশন গ্রহণ করে।

বিশ্বজিত সাহা বলেন, বাংলাদেশ সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ২০২০ সালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে। ২৫ সেপ্টেম্বরকে বাংলাদেশ সরকার যদি ‘বাংলাদেশ ইমিগ্রান্ট ডে’ হিসেবে ঘোষণা করে তবে আমি মনে করি এটি হত জাতির জনককে শ্রদ্ধা জানাবার গৌরবতম অধ্যায়।

এই বিভাগের আরো খবর