ব্রেকিং:
অন্যরকম সেঞ্চুরির বৃত্ত পূরণ করলো বাংলাদেশ ও জিম্বাবুয়ে পঞ্চগড়ে সাতদিনের ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে তা চীনের চেয়েও ভয়াবহ প্রাণঘাতী হতে পারে যথাযথভাবে পতাকা উত্তোলন না করায় রংপুরে দু’টি ব্যাংককে জরিমানা শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মাসেতুর ২৫তম স্প্যান বসানোয় সেতুর পৌনে চার কিলোমিটার দৃশ্যমান হলো ইংরেজি অ্যাকসেন্টে বাংলা বলা থেকে বিরত থাকতে আহ্বান প্রধানমন্ত্রীর

শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ বিএনপি: হাছান মাহমুদ কোরআনের রেফারেন্স দিয়ে জুয়া বন্ধের পূর্ণাঙ্গ রায় মাদারীপুরের শিবচরে রান্নাঘর থেকে লাগা আগুনে নিঃস্ব ১০টি পরিবার ঘরে বসেই পুরনো পণ্য কেনা-বেচার করতে দেশীয় অনলাইন প্লাটফর্ম ‘সোয়্যাপ’ চালু হয়েছে মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরে সর্বত্রই বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করা হবে:তাপস অবশেষে বিটিআরসিকে একহাজার কোটি টাকা দিচ্ছে গ্রামীণফোন
৯৮

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের আগ্রহ প্রকাশ ভারতের

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের আগ্রহ প্রকাশ করেছে ভারত। একইসঙ্গে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উৎসবেও দেশটি পাশে থাকতে চায় বলে জানিয়েছেন বাংলাদেশে সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সঙ্গে বৈঠক শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের বৈঠকটি খুবই ফলপ্রসূ হয়েছে। আমাদের দুই দেশের মধ্যে খুবই শক্তিশালী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। যা গোল্ডন চ্যাপটার নামে আমরা অভিহিত করছি। এই সম্পর্ককে আমরা আরও নতুন মাত্রায় নিতে চাই।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ঢাকাতে এটাই তার প্রথম সফর। তিনি বলেন, এই সফরের মাধ্যমে দু'দেশের অর্থনীতির ক্ষেত্রে নতুন অধ্যায়ের সূচনা হতে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী আমরাও উদযাপন করতে চাই। পাশাপাশি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উৎসব আমরা পাশে থাকতে চাই।

বাংলাদেশের উন্নয়নে ভারত সব ধরনের সহায়তা করতে প্রস্তুত আছে বলেও জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমরা বিশ্বাস করি এই অঞ্চলের নিরাপত্তায় দুই দেশ একসঙ্গে কাজ করবে। সন্ত্রাস চরমপন্থা এবং জঙ্গিবাদ নির্মূলে আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব বলে আজকের বৈঠকে আলোচনা করেছি। বাণিজ্য ভারসাম্য, কানেক্টিভিটি, যোগাযোগ, পানি ভাগাভাগিসহ দ্বিপক্ষীয় সকল বিষয়ে আমরা একসঙ্গে কাজ করে দুই দেশের উন্নয়ন করবে নিশ্চিত করব।

এই বিভাগের আরো খবর