শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

৫৭

বঙ্গবন্ধু থাকলে আয়কর মেলার প্রয়োজন হতো না: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে ৩০ বছর আগেই উন্নত হতো দেশ। তিনি থাকলে ঘটা করে আয়কর মেলা করার প্রয়োজন হতো না।

শুক্রবার দিনাজপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, দেশপ্রেম ও অর্থনৈতিক মেরুদণ্ড ১৫ আগস্ট ভেঙে দেয়া হয়েছিল। গড়ে তোলা হয়েছিল একটি বিকৃত সমাজব্যবস্থা ও লুটেরা অর্থনীতি। বিকৃত রাজনীতির মধ্য দিয়ে যুদ্ধাপরাধীরা দেশকে নিয়ন্ত্রণ করেছিল। সে জন্য স্বাধীনতার এতো বছর পর এসেও আয়কর মেলা করতে হচ্ছে। তবে এখন ঘুরে দাঁড়ানোর সময় এসেছে।

তিনি আরো বলেন, যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছে, সেই দেশে আয় কর দেয়ার জন্য মেলা করতে হচ্ছে। এটা দুঃখজনক।

একটা সময় বাংলাদেশের বাজেট পুরোপুরি বিদেশ নির্ভর ছিল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এখন দেশ সেই জায়গায় নেই। বাজেটের ৮০ ভাগই এখন নিজস্ব অর্থায়নে পূরণ হয়। সক্ষমতার কারণে এখন উন্নয়নশীল দেশের দিকে অগ্রসর হচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, বর্তমানে দেশে তিন কোটির অধিক মানুষের আয়কর দেয়ার সক্ষমতা রয়েছে। আর এ আয়কর দিতে অফিসে যাওয়ার প্রয়োজন নেই। ঘরে বসেই এখন আপনি আয়কর দিতে পারবেন ডিজিটাল মাধ্যমে।

রংপুর কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে আয়কর মেলা উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি সুজা-উর বর চৌধুরী প্রমুখ।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর