ব্রেকিং:
দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী আগামীকাল সোমবার পালিত হবে মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে মফিজ উদ্দিন (৬৭) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৫৩২ জনকে শনাক্ত করা হয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২৮ জন। কুড়িগ্রামে পৌরসভার উদ্যোগে ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলীর ব্যক্তি উদ্যোগে কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। দিনাজপুরের পার্বতীপুরে থাপ্পড় দিয়ে মানসিক প্রতিবন্ধীর চারটি দাঁত ভেঙে দেয়ার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের জন্য দুইটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। রোববার কলকাতার বাংলাদেশের ডেপুটি হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
আরো একমাস সময় বাড়লো জরিমানা ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আজ সাধারণ ছুটি বাড়বে কি-না সেই সিদ্ধান্ত জানা যাবে ঈদের পর কুড়িগ্রাম পৌরসভার উদ্যোগে ২৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবার করোনার জিনোম সিকোয়েন্সিং করলেন ঢাবির গবেষকরা
৯৬

বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব চ্যানেল দেখাতে বাধ্য ক্যাবল অপারেটররা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সব বেসরকারি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত হয়ে সম্প্রচারে গেছে। এটি বাংলাদেশের জন্য সুখবর। এতদিন বাংলাদেশের টাকা বিদেশি স্যাটেলাইট যারা পরিচালনা করেন তাদের দেওয়া হতো। ফরেন কারেন্সি বাংলাদেশ থেকে চলে যেত। সেই টাকা পরিশোধ করার জন্য কিছু ঝামেলা ছিল। প্রতিটি চ্যানেলকে বাংলাদেশ ব্যাংক থেকে অনুমতি নিতে হতো। এখন বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ব্যয় বাংলাদেশি টাকাতেই দেওয়া সম্ভব।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজের দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিটিভি কয়েক মাস আগে থেকে শুধু বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার করছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট পরিপূর্ণ সেবা দেওয়ার জন্য যা যা প্রয়োজন সব আছে।

হাছান মাহমুদ বলেন, যে ক্রমটি অ্যাটকোর পক্ষ থেকে করে দেওয়া হয়েছে সেটিই আমরা ক্যাবল অপারেটরদের জানিয়েছিলাম তারা সেটা অনুসরণ করছে। কোনো কোনো জায়গা না মানা হলে কিংবা কেউ যদি আমাদের নির্দেশনা অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার বিষয়। তিনি রাজনৈতিক বন্দী নন, এতিমের টাকা আত্মসাৎ করায় তার বিরুদ্ধে সাজা হয়েছে। বিএনপির কাছে আমার প্রশ্ন, তারা কোন পথে খালেদা জিয়ার মুক্তি চান! খালেদা জিয়ার মুক্তি তো আইনের পথে ছাড়া অন্য কোনো পথে সম্ভবপর নয়।

তথ্যমন্ত্রী বলেন, যে কথাটি এতদিন আমরা বলে আসছি, সেটি উইকিলিকসের তথ্যের মাধ্যমে উঠে আসছে। আদালতে সাক্ষী-প্রমাণের ভিত্তিতে এটি প্রমাণিত হয়েছে যে, তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড। তার পরিচালনা এবং খালেদা জিয়ার জ্ঞাতসারেই প্রধানমন্ত্রী (তৎকালীন বিরোধীদলীয় নেত্রী) শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই ন্যক্কারজনক ঘটনা ঘটানো হয়েছিল। আমরা যখনই বলেছি, তখনই বিএনপি এর বিরুদ্ধে বক্তব্য দিয়েছে।

এখন আমার প্রশ্ন তারেক জিয়া এবং খালেদা জিয়ার জ্ঞাতসারে এই ঘটনা ঘটেছে এটা উইকিলিকসে উঠে এসেছে এখন বিএনপি কী বলবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর