মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৭৩

বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব চ্যানেল দেখাতে বাধ্য ক্যাবল অপারেটররা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সব বেসরকারি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত হয়ে সম্প্রচারে গেছে। এটি বাংলাদেশের জন্য সুখবর। এতদিন বাংলাদেশের টাকা বিদেশি স্যাটেলাইট যারা পরিচালনা করেন তাদের দেওয়া হতো। ফরেন কারেন্সি বাংলাদেশ থেকে চলে যেত। সেই টাকা পরিশোধ করার জন্য কিছু ঝামেলা ছিল। প্রতিটি চ্যানেলকে বাংলাদেশ ব্যাংক থেকে অনুমতি নিতে হতো। এখন বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ব্যয় বাংলাদেশি টাকাতেই দেওয়া সম্ভব।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজের দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিটিভি কয়েক মাস আগে থেকে শুধু বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার করছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট পরিপূর্ণ সেবা দেওয়ার জন্য যা যা প্রয়োজন সব আছে।

হাছান মাহমুদ বলেন, যে ক্রমটি অ্যাটকোর পক্ষ থেকে করে দেওয়া হয়েছে সেটিই আমরা ক্যাবল অপারেটরদের জানিয়েছিলাম তারা সেটা অনুসরণ করছে। কোনো কোনো জায়গা না মানা হলে কিংবা কেউ যদি আমাদের নির্দেশনা অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার বিষয়। তিনি রাজনৈতিক বন্দী নন, এতিমের টাকা আত্মসাৎ করায় তার বিরুদ্ধে সাজা হয়েছে। বিএনপির কাছে আমার প্রশ্ন, তারা কোন পথে খালেদা জিয়ার মুক্তি চান! খালেদা জিয়ার মুক্তি তো আইনের পথে ছাড়া অন্য কোনো পথে সম্ভবপর নয়।

তথ্যমন্ত্রী বলেন, যে কথাটি এতদিন আমরা বলে আসছি, সেটি উইকিলিকসের তথ্যের মাধ্যমে উঠে আসছে। আদালতে সাক্ষী-প্রমাণের ভিত্তিতে এটি প্রমাণিত হয়েছে যে, তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড। তার পরিচালনা এবং খালেদা জিয়ার জ্ঞাতসারেই প্রধানমন্ত্রী (তৎকালীন বিরোধীদলীয় নেত্রী) শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই ন্যক্কারজনক ঘটনা ঘটানো হয়েছিল। আমরা যখনই বলেছি, তখনই বিএনপি এর বিরুদ্ধে বক্তব্য দিয়েছে।

এখন আমার প্রশ্ন তারেক জিয়া এবং খালেদা জিয়ার জ্ঞাতসারে এই ঘটনা ঘটেছে এটা উইকিলিকসে উঠে এসেছে এখন বিএনপি কী বলবে।

এই বিভাগের আরো খবর