সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।
৫৫

বঙ্গবন্ধু স্যাটেলাইটে সব চ্যানেল দেখাতে বাধ্য ক্যাবল অপারেটররা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সব বেসরকারি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত হয়ে সম্প্রচারে গেছে। এটি বাংলাদেশের জন্য সুখবর। এতদিন বাংলাদেশের টাকা বিদেশি স্যাটেলাইট যারা পরিচালনা করেন তাদের দেওয়া হতো। ফরেন কারেন্সি বাংলাদেশ থেকে চলে যেত। সেই টাকা পরিশোধ করার জন্য কিছু ঝামেলা ছিল। প্রতিটি চ্যানেলকে বাংলাদেশ ব্যাংক থেকে অনুমতি নিতে হতো। এখন বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ব্যয় বাংলাদেশি টাকাতেই দেওয়া সম্ভব।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজের দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিটিভি কয়েক মাস আগে থেকে শুধু বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার করছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট পরিপূর্ণ সেবা দেওয়ার জন্য যা যা প্রয়োজন সব আছে।

হাছান মাহমুদ বলেন, যে ক্রমটি অ্যাটকোর পক্ষ থেকে করে দেওয়া হয়েছে সেটিই আমরা ক্যাবল অপারেটরদের জানিয়েছিলাম তারা সেটা অনুসরণ করছে। কোনো কোনো জায়গা না মানা হলে কিংবা কেউ যদি আমাদের নির্দেশনা অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার বিষয়। তিনি রাজনৈতিক বন্দী নন, এতিমের টাকা আত্মসাৎ করায় তার বিরুদ্ধে সাজা হয়েছে। বিএনপির কাছে আমার প্রশ্ন, তারা কোন পথে খালেদা জিয়ার মুক্তি চান! খালেদা জিয়ার মুক্তি তো আইনের পথে ছাড়া অন্য কোনো পথে সম্ভবপর নয়।

তথ্যমন্ত্রী বলেন, যে কথাটি এতদিন আমরা বলে আসছি, সেটি উইকিলিকসের তথ্যের মাধ্যমে উঠে আসছে। আদালতে সাক্ষী-প্রমাণের ভিত্তিতে এটি প্রমাণিত হয়েছে যে, তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড। তার পরিচালনা এবং খালেদা জিয়ার জ্ঞাতসারেই প্রধানমন্ত্রী (তৎকালীন বিরোধীদলীয় নেত্রী) শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই ন্যক্কারজনক ঘটনা ঘটানো হয়েছিল। আমরা যখনই বলেছি, তখনই বিএনপি এর বিরুদ্ধে বক্তব্য দিয়েছে।

এখন আমার প্রশ্ন তারেক জিয়া এবং খালেদা জিয়ার জ্ঞাতসারে এই ঘটনা ঘটেছে এটা উইকিলিকসে উঠে এসেছে এখন বিএনপি কী বলবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর