• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক যে কোনো সময় ‘দ্বিতীয় ঝড়’ শুরু হবে: ডাব্লিউএইচও বাংলাদেশের তৈরী ৬৫ লাখ পিপিই গেল যুক্তরাষ্ট্রে করোনা: ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের খাবার পাঠালেন জেলা প্রশাসক সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ
৮৩

বসুন্ধরার চ্যাম্পিয়ান উৎসবে নীলফামারীতে আসছেন বলিউড তারকারা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ান হয়েছে নবাগত জায়ান্ট বসুন্ধরা কিংস। এই লিগে কিংসের হোম ভেন্যু ছিল দেশের উত্তরাঞ্চলের নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম। নীলফামারীর মাঠ ছিল কিংস দলের ভাগ্যের লাকি সেভেন। লিগ প্রথম ও দ্বিতীয় পর্বের খেলায় কিংস একটিতে পরাজয় দুই খেলায় ড়্র এবং বাকী সকল খেলায় জয় লাভ করে শীর্ষ পয়েন্টে চ্যাম্পিয়ান হবার গৌরব লাভ করে। কিন্তু কিংসরা চ্যাম্পিয়ন হবার মহোৎসব এখনও করতে পারেনি। তবে উৎসব আয়োজনে কিংস কাবের কর্তারা প্রস্তুতি নিতে শুরু করেছে। বিশাল আয়োজনে এই উৎসবটি তারা উদযাপন করতে চাইছে হোম ভেন্যু নীলফামারীতেই। উৎসবে আনতে চাইছেন ভারত বাংলাদেশের সুপার স্টার তারকা শিল্পীদের। 

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান আজ সোমবার(৭ অক্টোবর) এমন আভাস দিয়ে জানালেন সব কিছু ঠিক ঠাক থাকলে আসছে নবেম্বর মাসে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন কিংসের উৎসব পালন করা হবে। আর এই উৎসব মাতাতে থাকবেন বলিউডের অন্যতম গায়ক কুমার শানু, আতিফ আসলাম এবং কলকাতার তারকা অনুপম রায়। সেই সঙ্গে ভারতের নেহা কক্বর ও অরিজিত সিংয়ের আসা নিয়েও আলাপ-আলোচনা চলছে। থাকতে পারে জি বাংলার সারেগামাপার বাংলাদেশের নোবেল।

সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ জানান, চলতি বছরের গত ২৫ জুলাই দুইট খেলা হাতে রেখেই কিংসের হোম ভেন্যুতে মোহামেডান স্পোটিং কাবকে ১-১ গোলে ড্র করে বিপিএল’এর চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করি আমরা। জয়ের শুরুটা ছিল ঢাকা আবাহনীকে দিয়ে। জয় পেলাম চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে। এখন নেক্স মিশন এএফসি কাপ। তার জন্য দলকে আরো শক্তিশালী করতে কিছু পরিবর্তন আসবে।

নীলফামারী জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন জানান বিষয়টি অবগত হয়েছি। নবেম্বরে দিনক্ষন ঠিক হলেই বসুন্ধরা কিংস তাদের উৎসব পালন করবে নীলফামারীর মাঠেই।

উল্লেখ, যে অভিষেকেই প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা জয় করার এমন নজির বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে এটাই প্রথম। শুধু তাই নয়, দেশের আর কোনো কাব অভিষেকেই পরপর দুই শিরোপা জয়ের কৃতিত্ব দেখাতে পারেনি। শিরোপার মুকুট মাথায় পরে বসুন্ধরা কিংস।

২০১৩ সালে কাবটি গঠিত হলেও প্রথমদিকে খুব বেশি সক্রিয়তা ছিলো না। ২০১৬ সালে পাইওনিয়ার লীগ জয়ের পর দলটি তৃতীয় স্তরের লীগের জন্য উত্তীর্ণ হয়। তবে দলটি ২য় স্তরে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগে খেলার ইচ্ছা প্রকাশ করে এবং কিছু শর্ত পূরণ করার পর দলটি সেটার জন্য উত্তীর্ণ হয়। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ চ্যাম্পিয়ন হওয়ায় কাবটি ২০১৮-১৯ বাংলাদেশ ফুটবল প্রিমিয়ার লীগে খেলার যোগ্যতা অর্জন করে। ২১ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মালদ্বীপের কাব নিউ রেডিয়েন্টের বিপে প্রীতি ম্যাচ খেলে। যেটিতে ৪-১ গোলের জয় পায়। ২০১৮ ফেডারেশন কাপ ফাইনাল ম্যাচের বসুন্ধরা কিংস একাদশ ৩-১ গোলে ঢাকা আবাহনীর কাছে পরাজিত হয়।

২০১৮-১৯ স্বাধীনতা কাপেও ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়ে নিজেদের প্রথম কাপ শিরোপা অর্জন করেছিল।

নীলফামারী বিভাগের পাঠকপ্রিয় খবর