ব্রেকিং:
ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৬৩

`বাংলাদেশের হজ ব্যবস্থাপনা আরো সহজ ও উন্নত করা হচ্ছে`

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, আগামী বছর বাংলাদেশের হজ ব্যবস্থাপনা আরো সহজ ও উন্নত করা হচ্ছে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট সবার সঙ্গে পরামর্শ করে ১০ দফা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় ২০১৯ সালের হজ ব্যবস্থাপনা অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, রুট টু মক্কা ইনিসিয়েটিভ’র আওতায় আগামী বছর বাংলাদেশের শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন দেশেই সম্পন্ন হবে।

শেখ মোহাম্মদ আবদুল্লাহ যুক্তরাজ্যের লন্ডনে হোটেল ইন্টারকন্টিনেন্টালে ৩ দিনব্যাপী ‘বিশ্ব হজ ও ওমরাহ কনভেনশনের’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

এ কনভেনশনে তিনি বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। রোববার থেকে ‘বিশ্ব হজ ও ওমরাহ কনভেনশন’ শুরু হয়েছে। সোমবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ মোহাম্মদ আবদুল্লাহ বাংলাদেশী হজযাত্রীর কোটা বাড়ানো ও হজের ব্যয় কমানোসহ ১০ দফা পরিকল্পনার কথা তুলে ধরেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবিএম আমিন উল্লাহ নূরী ও যুক্তরাজ্যে নিযুক্ত কাউন্সিলর (রাজনৈতিক) দেওয়ান মাহমুদুল হক এ কনভেনশনে উপস্থিত ছিলেন।

ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর