ব্রেকিং:
কাশ্মীর ইস্যুতে মোদী-ইমরানের কাছে ডোনাল্ড ট্রাম্পের ফোন। শ্রম কল্যাণ সম্মেলনের উদ্বোধন আজ। তুর্কি গাড়িবহরের ওপর সিরিয়া সরকারের বিমান হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আরো ১২ জন আহত হয়েছে।

মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
আজ বিকালে ঢাকায় আসছেন টাইগারদের নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। অস্থায়ী এমপিও হচ্ছে ১৭৬৩ স্কুল-কলেজ, পরিপত্র জারি আজ। বোলিং কোচ হিসেবে ঢাকা পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। দেশে ফিরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের তালিকাভুক্তির কাজ শুরু করছে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) কর্মকর্তারা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়েছে।
৩২

বাংলাদেশে ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে কোকাকোলা কোম্পানি

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোকাকোলা কোম্পানি, আগামী ৫ বছরে বাংলাদেশে ২০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করেছে। এর মধ্যে আগামী বছর ৫০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এই বহুজাতিক প্রতিষ্ঠান।

কোকাকোলা কোম্পানির ৬ সদস্যের একটি প্রতিনিধিদল বৃহস্পতিবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করে এই পরিকল্পনার কথা জানায়। শিল্প সচিব মো. আবদুল হালিম, অতিরিক্ত সচিব পরাগ এ সময় উপস্থিত ছিলেন। কোম্পানির প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার ব্রায়ান স্মিথ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

শিল্পমন্ত্রী কোকাকোলার সুনির্দিষ্ট বিনিয়োগ প্রস্তাব শিল্প মন্ত্রণালয়ে প্রেরণের আহ্বান জানিয়ে বলেন, এক্ষেত্রে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে। কোকাকোলা কোম্পানি বেভারেজ পানীয় কোকাকোলা ছাড়াও অন্যান্য পানীয় উৎপাদন করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বাংলাদেশে বোতলজাত পানিসহ অন্যান্য স্বাস্থ্যসম্মত পানীয় তৈরিতে এগিয়ে আসার জন্য এই প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

শিল্প সচিব বলেন, বাংলাদেশের একটি বিশাল বাজার রয়েছে। জনগণের ক্রয় ক্ষমতা বাড়ছে। নতুন নতুন পণ্যের প্রতি মানুষ অধিক আগ্রহ দেখাচ্ছে।

ব্রায়ান স্মিথ বলেন, বাংলাদেশে কোকাকোলার বাজার অত্যন্ত সম্ভাবনাময়। গ্রামীণ ও আধা-গ্রামীণ অঞ্চলে সরবরাহ বাড়াতে কোকাকোলার উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করা হবে। তিনি বলেন, ভবিষ্যতে বাংলাদেশে ডায়বেটিস রোগী এবং লো ক্যালরি পানীয় যারা খোঁজেন, তাদের কথা মাথায় রেখে, বিভিন্ন মাত্রার চিনিযুক্ত কোকাকোলা পানীয় উৎপাদন করা হবে।

নীলফামারি বার্তা
নীলফামারি বার্তা
এই বিভাগের আরো খবর