• শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
জনগণের সঙ্গে খারাপ আচরণের কোনো সুযোগ নেই: ড. বেনজীর খেয়াল-খুশি মতো রেট সিডিউল পরিবর্তন করা যাবে না: প্রধানমন্ত্রী বড় বড় দুর্নীতিবাজদের আইনের আওতায় আনতে হবে: হাইকোর্ট আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে খেলতে আসবে উইন্ডিজ দল বিএনপির হাঁকডাক ফেসবুকে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কে `নতুন উচ্চতা`র আশাবাদ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২০  

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রোববার দুইজনেই তাদের দেওয়া অভিনন্দন বার্তায় দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

দেশটির জনগণের শান্তি, উন্নতি, সমৃদ্ধির পাশাপাশি নতুন প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট এবং তাদের পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, সুখী এবং দীর্ঘায়ু কামনা করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি তার অভিনন্দন বার্তায় বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিরাজমান সম্পর্ক অত্যন্ত চমৎকার। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টের নেতৃত্বে দুই দেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আগামী দিনে আরও নতুন উচ্চতায় পৌঁছবে এবং ব্যবসা-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেন, বাইডেনের মেয়াদে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে। শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা বিভিন্ন ইসু্যতে জো বাইডেনের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করে বলেন, অভিন্ন স্বার্থের পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদ, বিদ্বেষমূলক কর্মকান্ড, রোহিঙ্গাদের মতো জোরপূর্বক বাস্তচু্যত করার বিরুদ্ধে এবং নিরাপদ ও উন্নত বিশ্ব গড়তে আপনার সঙ্গে আমি ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী।

শুভেচ্ছা বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, চার দশক ধরে যুক্তরাষ্ট্র এবং দেশটির জনগণের কল্যাণে আপনাদের অসাধারণ নেতৃত্ব যে নিষ্ঠা ও প্রতিশ্রম্নতির স্বাক্ষর রেখেছে, আপনার দুর্দান্ত বিজয়ের মধ্য দিয়ে জনগণের সেই বিশ্বাস এবং আস্থারই প্রতিফলন ঘটেছে বলে আমি মনে করি।

শেখ হাসিনা বলেন, আমি বিশ্বাস করি, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায়, সমৃদ্ধির জন্য আন্তর্জাতিক সহযোগিতা এবং জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের অবস্থান আরও শক্তিশালী করবে আপনার বিচক্ষণ নেতৃত্ব।

বার্তায় শেখ হাসিনা জো বাইডেনকে উদ্দেশ্য করে বলেন, আপনি আপনার দেশের শীর্ষ পদে থাকার সময় এই সম্পর্ক নতুন এক উচ্চতায় পৌঁছবে বলে আমি মনে করি। বাংলাদেশ নিজস্ব প্রচেষ্টায় এবং যুক্তরাষ্ট্রের মতো বন্ধুরাষ্ট্রের সহযোগিতায় এক অগ্রগতি অর্জন করেছে, সেটা স্বচক্ষে দেখার জন্য বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।