মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আড়ংয়ের ওয়াশ রুমে গোপনে ভিডিও করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। ঢাকার উত্তর-দক্ষিণ সিটির ভোটে আইন-শৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ৩০ জানুয়ারি ভোর থেকে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত সব ধরনের বৈধ অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। চীনে অবস্থানরত আগ্রহী বাংলাদেশিদের দেশে আনার জন্য বেইজিংকে চিঠি দিয়েছে ঢাকা। আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার লক্ষ্যে তৎপরতাও শুরু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মাদকের অপব্যবহারের বিরুদ্ধে বিপ্লব করতে শিক্ষার্থীদের- রাষ্ট্রপতি।
৩৫৭

বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন দেয়ার নির্দেশ

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮  

বাংলাদেশ কংগ্রেসকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার এ বিষয়ে জারি করা রুলের আলোকে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, ইয়ারুল ইসলাম ও মো. আব্দুল আওয়াল।

গত ২৪ জুলাই নির্বাচন কমিশনের পক্ষ থেকে চিঠি দিয়ে বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন না দেয়ার সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেয়া হয়। পরে নির্বাচন কমিশনের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন।

রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ৮ অক্টোবর বাংলাদেশ কংগ্রেসকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না দেয়ার সিদ্ধান্ত কেনো বেআইনি হবে না, এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট।

ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার যথাযথ রুল ঘোষণা করে বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন দিতে আদালত নির্দেশ দিয়েছে বলেও জানান কাজী রেজাউল হক।

এই বিভাগের আরো খবর