শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

৬৮

বাণিজ্যমন্ত্রী অযৌক্তিক কিছু বলেননি: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

‘কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে। মন্ত্রিত্ব কাজ করার জন্য’- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির এমন বক্তব্যের প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি এজন্য কেউ কেউ মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন, সেজন্যই হয়তো তিনি বলেছেন পদত্যাগ করলেই যদি সমাধান হয়, তাহলে আমি এক সেকেন্ডে পদত্যাগ করে ফেলতাম 

এ সময় সেতুমন্ত্রী হাসতে-হাসতে বলেন, সেটা তিনি অযৌক্তিক কিছু বলেননি, একথা তিনি বলতেই পারেন।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপের সময় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এটা একটা কথার কথা। এটা তো আসলে পদত্যাগ করার বিষয় নয়। আর যেহেতু উনি বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে আছেন এজন্য মন্ত্রী হিসেবে হয়তো তিনি পদত্যাগ করার কথা বলেছেন। 

রেলপথ, বাণিজ্য ও পররাষ্ট্রমন্ত্রীর কাজের পারফরম্যান্স ভালো নয়-এমন গুঞ্জন উঠেছে। এখানে নতুন মন্ত্রী দেয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, একজন মন্ত্রীর কর্মকাণ্ড বা পারফরম্যান্স মন্ত্রিসভার মূল্যায়ন করার দায়িত্ব নয়। একজন মন্ত্রীকে রাখা বা না রাখার দায়িত্বও মন্ত্রিসভার নয়। 

এটা নিরঙ্কুশভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ার জানিয়ে ওবায়দুল কাদের বলেন, একজন মন্ত্রীর পারফরম্যান্স যদি খারাপ হয়, তাকে তিনি রাখবেন কি রাখবেন না এটা একান্ত তার এখতিয়ার। দ্যাট ইজ ডিসাইড টু হার। এ ব্যাপারে আমার মন্তব্য করা সম্ভব নয়। আমি একজন মন্ত্রী। আমি কিভাবে আরেকজন মন্ত্রীকে সরিয়ে ফেলার ব্যাপারে মন্তব্য করব?

৭ ভোগ্য পণ্যের মূল্য অস্বাভাবিক হারে বেড়েছে-সাংবাদিকরা এমন প্রসঙ্গে আনলে ক্ষমতাসীন দলের এ সাধারণ সম্পাদক বলেন, বাজার কিছুটা অস্থিতিশীল হয়েছে, সেটা অস্বীকার করার কিছু নেই। তবে যেটুকু কন্ট্রোলে নেই সেটুকু কন্ট্রোলে আনার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সরকার। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর